ফজলে রাব্বী মিয়ার জনপ্রিয়তা তুঙ্গে ছিল : ওবায়দুল কাদের

প্রকাশিতঃ 1:18 pm | July 25, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া রাজনীতিতে একজন ভালো মানুষ ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ‘ফজলে রাব্বী মিয়া কতটা ভালো মানুষ ছিলেন, কতটা তিনি জনপ্রিয় ছিলেন সেটা নতুন করে ব্যাখ্যা করে বলার কিছু নেই। একটি নির্বাচনি এলাকা থেকে পরপর সাত বার নির্বাচিত হয়েছেন- এতেই বোঝা যায় তার জনপ্রিয়তা ছিল তুঙ্গে।

সোমবার (২৫ জুলাই) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ ময়দানে ফজলে রাব্বী মিয়ার জানাজা নামাজে অংশ নিতে এসে একথা বলেন তিনি।

গত ২২ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। দীর্ঘদিন ধরে তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। আজ সকালে তার মরদেহ দেশে এসে পৌঁছায়। সেখান থেকে নেওয়া হয় জাতীয় ঈদগাহ ময়দানে। সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নেওয়ার পর ওবায়দুল কাদের বলেন, তিনি ছিলেন বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি অত্যন্ত অনুগত। উনার মতো এমন নেতা আমাদের মধ্য থেকে চিরতরে চলে যাওয়াটা আমাদের জন্য খুবই দুঃখজনক বিষয়।’

তিনি বলেন, ‘আমরা ফজলে রাব্বী মিয়ার মূল্যবোধকে ধারণ করতে চাই। নির্লোভ-নিরহংকার এক কথায় ভালো মানুষ।’ ফজলে রাব্বী মিয়া চলে যাওয়া রাজনীতি একজন ভালো মানুষকে চিরবিদায় বলেও মন্তব্য করেন তিনি।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email