ময়মনসিংহে নতুন ঘর পাচ্ছে ২৮৭ পরিবার

প্রকাশিতঃ 12:04 am | July 20, 2022

ময়মনসিংহ প্রতিবেদক :

ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের অংশ হিসেবে ময়মনসিংহে তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ১১টি উপজেলায় ২৮৭ টি পরিবারকে নতুন ঘর দেওয়া হচ্ছে। মুজিববর্ষ উপলক্ষে এই ঘরগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বলে জানিয়েছেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ্বাস।

তিনি জানান, আগামী ২১ জুলাই সকালে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি ময়মনসিংহ নান্দাইল উপজেলার চরভেলামারী আশ্রয়ণ প্রকল্প-২’র জমি ও গৃহহস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

মঙ্গলবার (১৯ জুলাই) ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন সংক্রান্ত প্রেস ব্রিফিং’এ ময়মনসিংহ বিভাগীয় কমিশনার এসব কথা জানান।

ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) এনামুল হক এ বিষয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের বিস্তারিত ব্রিফ করেন। তিনি সংবাদ সম্মেলনে জানান, এসব প্রতিটি ঘর ২ শতাংশ জমি বন্দোবস্ত, কবুলিয়ত ও রেজিষ্ট্রেশন এবং জমিসহ সেমিপাকা। গৃহ উপকারভোগী পরিবারের কাছে জমির দলিল, নামজারীর খতিয়ান প্রদান করা হবে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা।

সংবাদ সম্মেলনে ডিডিএলজি জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ ও উন্নয়ন) মো. নজরুল ইসলাম, এডিসি (রাজস্ব) মো. পারভেজুর রহমান, ডেপুটি কালেকটর রেভিনিউ মো. তরিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

কালের আলো/বিএস/এএ

Print Friendly, PDF & Email