প্রধানমন্ত্রীর উপহার ‘ঘর’ পেলো নান্দাইলের ৭৩ গৃহ ও ভূমিহীন পরিবার

প্রকাশিতঃ 8:16 pm | July 14, 2022

কালের আলো প্রতিবেদক:

ভূমিহীন-গৃহহীনদের একটি সুন্দর ঘরের স্বপ্ন পূরণের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর উপহার পেয়েছেন ময়মনসিংহের নান্দালইয়ের ৭৩টি গৃহ ও ভূমিহীন পরিবার। আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর এসব ঘরের চাবি হস্তান্তর করা হবে।

এর অংশ হিসেবেই বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে নান্দাইল এলাকা নির্মাণ হওয়া ঘর পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

পরে তিনি নান্দাইল উপজেলা আয়োজিত মতবিনিময় সভায় অংশ নেন। এ সময় নান্দাইল আসনের এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিন, অতিরিক্ত জেলা প্রশাসক পারভেজুর রহমান, এডিসি মানব সম্পদ ও উন্নয়ন মোঃ নজরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া, ইউনএনও আবুল মনসূর প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, নান্দাইল উপজেলার চরবেতাগৈর ইউনিয়নের চরভেলামারী গ্রামে ব্রক্ষপুত্র নদ ঘেঁষে গড়ে উঠেছে এই এসব ঘর। সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্যে ৭৩টি পরিবারের ৩০১ জন সদস্য আশ্রয় পাবে এই প্রকল্পে। দুই শতাংশ জমি, দুই রুম, বাথরুম টয়লেট ও বারান্দা রয়েছে তৈরীকৃত প্রতিটি ঘরে।

এখানে ঘর পাওয়াদের একজন মানিক মিয়া। ভিক্ষা করেই জীবিকা নির্বাহ করেন তিনি। তিনিও উপজেলা প্রশাসনে আবেদন করেছিলেন নতুন ঘরের জন্য। তার ভাগ্যে জুটেছে প্রধানমন্ত্রীর উপহার। নতুন ঘর পেয়ে খুশি মানিকের পরিবার। বাকি জীবন শান্তিতে ঘুমাতে পারবেন নিজের ঘরে এ খুশিতেই আত্মহারা তিনি।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email