জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন না সাকিব

প্রকাশিতঃ 9:30 pm | July 07, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল, আজ বৃহস্পতিবার এই ঘোষণা দিয়েছে বিসিবি। তারা তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে এই সফরে। সিরিজে কেমন দল পাঠাবে বাংলাদেশ তা নিয়ে বেশ আলোচনা হচ্ছে।

নির্বাচকদের সঙ্গে তা নিয়ে বৈঠকে বসেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানিয়েছেন, জিম্বাবুয়েতে পূর্ণ শক্তির দল পাঠনো হবে। সাকিব আল হাসান এই সফরে যাচ্ছেন না।

এ ব্যাপারে সাংবাদিকদের জালাল ইউনুস, ‘সিনিয়র খেলোয়াড়দের প্রায় সবাই এই সফরে যেতে রাজি। শুধু সাকিব যাচ্ছেন না, সে আগেই আমাদের জানিয়েছেন। দলে খুব বেশি পরিবর্তন নেই। পূর্ণ শক্তির দলই যাবে। দ্বিতীয় সারির দল নয়, আমরা শক্তিশালী বাংলাদেশ দল পাঠাতে চাই।’

বিসিবির খসড়া সূচী অনুযায়ী বাংলাদেশ দলের ২২ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা।

ওডিআই সিরিজ শুরুর আগে ২৫ জুলাই অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম ওয়ানডে ম্যাচ হবে ২৮ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ৩০ জুলাই এবং ১ আগস্ট।

তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ৪, ৬ এবং ৮ আগস্ট। হারারেতে হবে ম্যাচগুলো।

বাংলাদেশ দল এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে। দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচে হেরেছে লাল-সবুজের দল। আজ শেষ টি-টোয়েন্টি হবে। এর আগে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়েছিল।

সফরে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই। এর পরই দেশের উদ্দেশে রওনা হবে তারা। দেশে ফিরে কয়েক দিন বিশ্রাম নিয়েই আবার জিম্বাবুয়ে সফরে যাবেন তামিম-মাহমুদউল্লাহরা।

কালের আলো/বিএস/পিএ

Print Friendly, PDF & Email