বিমান বাহিনীতে শুদ্ধাচার পুরস্কার পেলেন ৪৫ জন

প্রকাশিতঃ 8:41 pm | July 06, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিমান বাহিনীর কর্মকর্তা, বিমানসেনা, এমওডিসি (এয়ার) ও বেসামরিক সদস্যদের মাঝে প্রথমবারের মত শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়েছে।

বুধবার (০৬ জুলাই) বাংলাদেশ বিমান বাহিনী সদর দপ্তরে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, বিমান বাহিনীতে কর্মরত সকল পর্যায়ের সদস্যদের শুদ্ধচার চর্চায় অনুপ্রাণিত করার লক্ষ্যে জাতীয় নীতিমালার আলোকে বিমান বাহিনীতে শুদ্ধাচার পুরস্কার প্রদানের নীতিমালা প্রণয়ন করা হয়। ২০২১-২২ অর্থ বছরে বাংলাদেশ বিমান বাহিনীতে ১২ জন কর্মকর্তা, ২৬ জন বিমানসেনা, ০৩ জন এমওডিসি ও ০৪ জন বেসামরিক ব্যক্তিকে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ২০১২ সালেই ‘সোনার বাংলা গড়ার প্রত্যয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল’ প্রণয়ন করা হয়। শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্যে সরকার কর্তৃক জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭ প্রণয়ন করা হয়। এরই আলোকে, শুদ্ধাচার চর্চায় বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা-কর্মচারীদের অধিকতর উৎসাহ প্রদানের লক্ষ্যে চালু করা হয় শুদ্ধাচার পুরস্কার। তিনি বলেন, পুরস্কারপ্রাপ্ত সকলেই বিমান বাহিনীর উন্নয়ন ও অগ্রযাত্রায় উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধান, এয়ার অধিনায়ক বিমান সদর (ইউ), বিমান সদরের পরিচালক, উর্দ্ধতন কর্মকর্তা এবং বিমানসেনারা উপস্থিত ছিলেন।

কালের আলো/বিবিএ/ইএমএম

Print Friendly, PDF & Email