কোহলির পর করোনা পজিটিভ রোহিত শর্মা

প্রকাশিতঃ 12:38 pm | June 26, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে দেশটিতে যাওয়ার পর করোনায় ভোগাচ্ছে ভারতীয় ক্রিকেট দলকে। রবিচন্দ্রন অশ্বিন করোনা পজিটিভ হওয়াতে দলের সঙ্গে উড়াল দিতে পারেননি। ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলিও করোনার শিকার হয়েছিলেন।

এবার করোনা পজিটিভ হলেন দলটির অধিনায়ক রোহিত শর্মা। যার ফলে ১ জুলাই থেকে শুরু হওয়া টেস্ট ম্যাচে অধিনায়ক রোহিতকে পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে।

করোনা পজিটিভ ধরা পড়ার পর রোহিত বর্তমানে টিম হোটেলে আইসোলেশনে আছেন। ইংল্যান্ডের করোনা নীতি অনুযায়ী পাঁচদিন করোনা আক্রান্ত ক্রিকেটার আইসোলেশনে থাকবে হবে। যে নিয়ম ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজেও মানা হচ্ছে। আর এই নিয়ম মানলে ১ জুলাইয়ের এজবাস্টন টেস্টে রোহিতকে পাওয়ার সুযোগ কমে যাচ্ছে।

বিসিসিআই রোহিতকে নিয়ে এক বিবৃতিতে বলেন, ‘শনিবার ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে করোনা পজিটিভ ধরা পড়েন। এই মুহূর্তে তিনি আইসোলেশনে আছেন এবং বিসিসিআই মেডিকাল টিমের তত্ত্বাবধায়নে আছেন।’

লেস্টারশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিন খেলার সময় শারীরিক অসুস্থতায় ভোগেন রোহিত। এরপর এই ক্রিকেটারের করোনা ধরা পড়ে। প্রস্তুতি ম্যাচে প্রথম ইনিংসে ২৫ রান করা রোহিত দ্বিতীয় ইনিংসে মাঠেই নামেনি।

গত বছর করোনাভাইরাস বেড়ে যাওয়ায় ইংল্যান্ড-ভারতের মধ্যকার পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচটি খেলা সম্ভব হয়নি। সেই ম্যাচটি এজবাস্টনে আয়োজন করা হয়েছে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email