মা-মেয়ের নিবিড় সম্পর্ক, গভীর মমত্ববোধ প্রধানমন্ত্রীর

প্রকাশিতঃ 10:48 pm | June 25, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশের সবচেয়ে বড় যোগাযোগ অবকাঠামো স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে উৎফুল্ল, উচ্ছ্বসিত দেশবাসী। দেশের অন্য সবার মতো উৎফুল্ল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার একমাত্র মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলও।

মাওয়া থেকে জাজিরা যাওয়ার পথে প্রধানমন্ত্রী গাড়ি থামিয়ে সেতুতে নেমে সেখানে কিছুক্ষণ অবস্থান করেন। এ সময় দেখা যায় সন্তানের প্রতি এক মায়ের মমত্ববোধ। যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

প্রকাশিত ভিডিওটিতে দেখা যায় পদ্মা সেতুর ওপর দাঁড়িয়ে হাতে ক্যামেরা নিয়ে ছবি তুলছেন সায়মা ওয়াজেদ পুতুল, পাশেই দাঁড়ানো শেখ হাসিনা। প্রমত্ত পদ্মার এলেমেলো হাওয়ায় শাড়ি পরা পুতুলের চুলগুলো উড়ছিল। 

পুতুল যখন সেতুর উপর থেকে চারপাশের নানা দৃশ্য ক্যামেরায় বন্দি করছিলেন। তখন সেতুর ওপর তখন জোরালো বাতাসে পুতুলের খোলা চুল বারবার উড়ে মুখের সামনে চলে আসছিল।

প্রধানমন্ত্রী সেটি লক্ষ্য করে নিজের মাথা থেকে একটি ক্লিপ খুলে মেয়ে পুতুলকে দেন। এরপর পুতুল সেটি চুলে লাগিয়ে নেন। বিভিন্ন টিভি চ্যানেলের ভিডিওতে সন্তানের প্রতি একজন মায়ের এমন মমত্ববোধ ছড়িয়ে পড়ে। ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। 

মা-মেয়ের এমন দৃশ্য সবাইকে মুগ্ধ করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে। মা-মেয়ের এমন দৃশ্য দেখে কেউ কেউ ভিডিওটি শেয়ার করে লিখেছেন- ঐতিহাসিক দিনের সেরা মুহূর্ত।

এর কিছুক্ষণ আগে মহা চ্যালেঞ্জের পদ্মা সেতু উদ্বোধনের স্মৃতিকে ধরে রাখতে মেয়ে পুতুলের সঙ্গে মোবাইল ফোনে সেলফি তোলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন শেষে বেলা ১২টা ১০ মিনিটের দিকে মা-মেয়ে স্মৃতিময় সময়টি ফ্রেমে আবদ্ধ করেন। এরপর সেখানে প্রধানমন্ত্রীর ছবি তুলে দেন মেয়ে পুতুল। 

এদিন দুপুর ১২টা ৮ মিনিটে মাওয়া প্রান্তে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে দীর্ঘ চ্যালেঞ্জ আর প্রতিকূলতা পেরিয়ে প্রমত্তা পদ্মার বুকে বাংলাদেশের গৌরবের প্রতীক হয়ে দাঁড়ানো পদ্মা সেতুর দ্বার খুলল।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email