প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবাই মিলে দুর্যোগ মোকাবেলা করবো : আইজিপি

প্রকাশিতঃ 9:22 pm | June 23, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, আশার কথা হচ্ছে বন্যার পানি কমতে শুরু করেছে। বন্যা পরবর্তী সময়ে ত্রাণ ও পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সবাই মিলে এ দুর্যোগ মোকাবেলা করবো।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সুনামগঞ্জের দুর্গম এলাকা তাহিরপুরে বন্যাকবলিত এলাকা পরিদর্শনের পর ত্রাণ বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, বন্যায় আইনশৃঙ্খলা পরিস্থতি স্বাভাবিক রয়েছে। ক্ষতিগ্রস্তদের মাঝে পুলিশ ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে। ধীরে ধীরে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। পাহাড়ে বৃষ্টিপাত না হলে বন্যা পরিস্থিতির আরও উন্নতি হবে।

এর আগে তিনি তাহিরপুর বাঁধাঘাট স্কুল মাঠে হেলিকপ্টার যোগে অবতরণ করেন। সেখানে বানভাসি মানুষদের মাঝে পুলিশের পক্ষ থেকে ত্রাণ সহযোগিতা প্রদান করেন। পরে বন্যাকবলিত কয়েকটি গ্রাম পরিদর্শন করে বিশ্বম্ভপুর থানায় আশ্রয় নেওয়া বন্যার্তদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন।

আইজিপি বলেন, আকস্মিক বন্যায় লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ কারণে বন্যায় যারা ক্ষতিগ্রস্ত হয়ে ঘরবাড়ি ছেড়ে চলে আসতে বাধ্য হয়েছেন তাদের পুনর্বাসনের জন্য কাজ করছে সরকার। বন্যা মোকাবিলায় জনপ্রতিনিধি, গ্রামবাসী, প্রশাসন ও পুলিশ একসঙ্গে কাজ করছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (লজিস্টিকস) মোঃ তওফিক মাহবুব চৌধুরী, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, এসএমপি কমিশনার নিশারুল আরিফ, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিল্পব বিজয় তালুকদার, সুনামগঞ্জের পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, সিলেটের পুলিশ সুপার মোঃ ফরিদ উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email