অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি

প্রকাশিতঃ 7:40 pm | June 20, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি অসহায় জনগোষ্ঠীর উদ্ধার তৎপরতা, প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা দিয়ে পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এরই ধারাবাহিকতায় সোমবার (২০ জুন) বিজিবি’র সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর তত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলার বন্যাদুর্গত শিমুলতলা গ্রামের অসহায় ২৫০টি পরিবার (১০০০ জন)-এর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

অপরদিকে সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার বন্যাদুর্গত অসহায় ২০০টি পরিবার (৮০০জন)-এর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় বিজিবির সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিজিবি জানিয়েছে, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্বাবধানে সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের সামনে বন্যাদুর্গত প্রায় ৪০০ জন দুস্থ ও অসহায় জনসাধারণকে বিজিবির একটি চিকিৎসক দল কর্তৃক বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং ঔষধ বিতরণ করা হয়েছে।

বিজিবি’র জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) কর্তৃক বন্যাকবলিত লালাখাল এলাকার নিশ্চিতপুর ও লালাবস্তি গ্রামে আটকে পড়া ২২টি বানভাসি পরিবারকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেয়াসহ তাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়া বিজিবি’র ময়মনসিংহ সেক্টরের নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১বিজিবি)-এর তত্বাবধানে দুর্গাপুর উপজেলার বন্যাদুর্গত দুর্গাপুর ইউনিয়নের অসহায় ১৫০টি পরিবার এবং জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) এর ব্যবস্থাপনায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলাধীন সাহেবের আলগা বিওপির সীমান্তবর্তী এলাকায় বন্যাকবলিত অসহায় পানিবন্দি দুঃস্থ ৩০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনা সহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email