টাইগারদের স্পিনেই ধুকছে ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিতঃ 2:56 pm | November 23, 2018

খেলা প্রতিবেদক, কালের আলো:

চট্টগ্রাম টেস্টে টাইগারদের প্রথম ইনিংসে করা ৩২৪ রানের জবাবে ব্যাট করছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের বিষাক্ত স্পিনে চা বিরতিতে ৬ উইকেট হারিয়ে ক্যারিবিয়ানদের সংগ্রহ ১৮৭ রান।

সর্বশেষ মেহেদি হাসান মিরাজের বলে সাজঘরে ফিরেছেন ক্রমেই ভয়ংকর হয়ে ওঠা শিমরন হেটমায়ার। ৪৭ বলে ৬৩ রান করে মিরাজের বলে উইকেটের পেছনে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দেন তিনি।

বাংলাদেশের প্রথম ইনিংসে ৩২৪ রানের জবাবে ব্যাট করতে নেমে টাইগারদের বিষাক্ত স্পিনে ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৩১ রানে প্রথম তিন উইকেট হারানোর পর ৭৭ ও ৮৮ রানে ক্যারিবীয় শিবিরে জোড়া আঘাত করেন অভিষেক টেস্ট খেলতে নামা নাঈম হাসান। ৩১ রান করা রোস্টন চেজকে ইমরুল কায়েসের ক্যাচে ফেরান তিনি। পরে সুনীল অ্যামব্রিসকে (১৯) এলবির ফাঁদে ফেলেন।

এর আগে ইনিংসের ১১তম ওভারে তাইজুল ইসলামের বলে এলবির ফাঁদে পড়ে মাঠ ছাড়েন ১৪ রান করা কাইরান পাওয়েল। পরের ওভারেই প্রথম বল করতে এসে নতুন ব্যাটসম্যান শাহি হোপকে বোল্ড করেন সাকিব আল হাসান। একই ওভারের শেষ বলে ১৩ রান করা অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকেও ফেরত পাঠান সাকিব।

এর আগে চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৩২৪ রানে অলআউট হয় স্বাগতিকরা। প্রথম দিনে মুমিনুলের সেঞ্চুরিতে ৮ উইকেটে ৩১৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। শুক্রবার টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৯ রান যোগ করতেই শেষ দুটি উইকেট হারায় টাইগাররা। অভিষিক্ত নাঈম হাসান ২৬ ও মোস্তাফিজুর রহমান শূন্য রানে জোমেল ওয়ারিকনের বলে আউট হলে ৪ উইকেট লাভ করেন এই ক্যারিবীয় স্পিনার। তাইজুল ইসলাম ৩৯ রানে অপরাজিত থাকেন।

ক্যারিবীয় বোলারদের মধ্যে প্রথম দিন শেনন গ্যাব্রিয়েল ৪টি উইকেট নেন। জোমেল ওয়ারিকন ২টি এবং দেবেন্দ্র বিশ ও রোচ একটি করে উইকেট পান।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email