৩২৪ রানে থামলো বাংলাদেশ

প্রকাশিতঃ 10:52 am | November 23, 2018

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

মিডল অর্ডারের ধস ঠেকানো তাইজুল ইসলাম ও নাঈম হাসান দ্বিতীয় দিনও স্বাচ্ছন্দ্যে ব্যাট করছিলেন। বেশ সতর্ক হয়ে ক্রিজ আঁকড়ে ধরে ছিলেন বাংলাদেশের টেল এন্ডারের এই দুই ব্যাটসম্যান।

কিন্তু দিনের পঞ্চম ওভারে জোমেল ওয়ারিকানের বলে উইকেট হারান নাঈম। ২৬ রানে স্লিপে শাই হোপের ক্যাচ হন অভিষিক্ত এই ক্রিকেটার। ওই ওভারেই মোস্তাফিজুর রহমানকে মাঠছাড়া করেন ওয়ারিকান। তাতে চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস।

৮ উইকেটে ৩১৫ রানে শুক্রবারের খেলা শুরু করে বাংলাদেশ। ৩২ রানে তাইজুল, আর ২৪ রানে খেলতে নামেন নাঈম। আগের দিন তাদের ৫৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে তিনশ ছাড়িয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয় দিন তারা আরও যোগ করেছেন ৯টি রান। ৬৫ রানের চমৎকার জুটি গড়ে ফিরে গেছেন নাঈম। পরের বলেই ওয়ারিকানের এলবিডাব্লিউর আবেদনে মোস্তাফিজুর রহমানকে আউটের সিদ্ধান্ত জানান আম্পায়ার। তবে রিভিউ নিয়ে জীবন পান মোস্তাফিজ। কিন্তু চতুর্থ বলে রিভিউ নিলেও আম্পায়ারের আউটের সিদ্ধান্ত বহাল ছিল।

তার আগে মুমিনুল হকের দুর্দান্ত সেঞ্চুরিতে বড় স্কোরের আভাস পায় তারা। যদিও শেষ সেশনের শুরুতে শ্যানন গ্যাব্রিয়েলের তোপে বিপর্যয়ের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ।

শুক্রবার খেলা শুরুর আগে আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুনের মায়ের মৃত্যুতে মাঠে এক মিনিট নীরবতা পালন করেন ক্রিকেটার ও আম্পায়াররা।

কালের আলো/এনএম

Print Friendly, PDF & Email