বিএনপি নেতা এহছানুল হক মিলন গ্রেপ্তার

প্রকাশিতঃ 10:23 am | November 23, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চট্টগ্রামের চকবাজারের চট্টশ্বেরী রোডের মমতাজ ছায়ানীড় নামের একটি বাসা থেকে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির অান্তর্জাতিক বিষয়ক সম্পাদক এহছানুল হক মিলনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার ভোর সাড়ে ৪টায় চাঁদপুর জেলা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ২৬টি মামলায় অাদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছিল।

জানা গেছে, তার বিরুদ্ধে চাঁদপুরে আদালতে ২৮টি মামলা বিচারাধীন। গত মঙ্গলবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলমের আদালতে একটি জিআর মামলায় হাজির হওয়ার কথা ছিল তার। কিন্তু গ্রেপ্তার আতঙ্কে আদালতে যাননি তিনি।

মামলার বিবরণ থেকে জানা যায়, বিদেশে যাওয়ার আগে সব মামলায় জামিনে ছিলেন মিলন। কিন্তু দীর্ঘদিন বিদেশে থাকার কারণে এসব মামলায় হাজিরা দিতে পারেননি। এ জন্য ২৬টি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

এদিকে আদালতে হাজিরার সময় নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে আবেদন করেছেন এহছানুল হক মিলন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর একটি চিঠিতে তিনি এ আবেদন জানান। রোববার (১৮ নভেম্বর) বিকালে আত্মগোপনে থাকা মিলনের স্বাক্ষরিত চিঠিটি ইসিতে নিয়ে যান তার স্ত্রী নাজমুন্নাহার বেবি। নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কাছে চিঠিটি দেয়া হয়।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলন

কালের আলো/পিএ/এমএইচএ

Print Friendly, PDF & Email