বিশ্বে করোনায় মৃত্যু ১৩৫৫ জন, আক্রান্ত পৌনে ৬ লাখ

প্রকাশিতঃ 9:58 am | June 16, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। সারা বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৩৫ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৬ হাজার ৪৮০ জন।

বৃহস্পতিবার (১৬ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ২৩ লাখ ৮৪ হাজার ৬৫২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৩৬ হাজার ৩৯৮ জনের।

এদিকে, ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১৪৩ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৯৬৫ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ২৯১ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ২৯ হাজার ৯১০ জন। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩০১ জন এবং শনাক্ত হয়েছে ৯১ হাজার ৩৩ জনের। ইতালিতে আক্রান্ত ৩১ হাজার ৮৮৫ জন এবং মৃত ৪৮ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৭১৮ জন এবং মৃত্যু ৬৬ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৫১ হাজার ৯৫৪ এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের। ব্রাজিলে মৃত ২৮৯ জন এবং আক্রান্ত ৬৮ হাজার ৭৬৯ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৭ জন এবং আক্রান্ত ৩১ হাজার ৪ জন।

২৪ ঘণ্টায় দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯০৩ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের। জাপানে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩০ জন এবং মৃত্যু ২৫ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ২৬৩ জন এবং ১৮ জনের মৃত্যু হয়েছে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email