ঢাকায় বিশ্বকাপ ট্রফি

প্রকাশিতঃ 12:43 pm | June 08, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিশ্বকাপ তো দূর- বাংলাদেশের দৌড় থেমে যায় প্রাথমিক বাছাই অবধিই। কিন্তু দেশজুড়ে এই টুর্নামেন্ট নিয়ে আগ্রহের কমতি থাকে না। ছাদে প্রিয় দলের পতাকা, গায়ে জার্সি আর আড্ডায় তর্ক হয়ে যায় নিয়মিত দৃশ্য। দর্শকদের এই উন্মাদনার কথা মাথায় রেখে ৯ বছর পর বাংলাদেশে এসেছে বিশ্বকাপ ফুটবলের ট্রফি।

ট্রফির সঙ্গে এসেছেন ফিফার ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। ওই দলে আছেন ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের অন্যতম খেলোয়াড় ক্রিশ্চিয়ানো লালি কাকে কারেম্বু।

কারেম্বু ফ্রান্সের জার্সিতে ৫৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। একটি গোলই আছে সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডারের। তিনি ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত স্প্যানিশ ক্লাবে রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলেছেন ৫১টি ম্যাচ।

হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রফি বরণ করেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ। এরপর ট্রফি রাখা হবে হোটেল র্যাডিসন ব্লুতে। বুধবার বিকেলে বঙ্গভবন ও সন্ধ্যায় গণভবনে নেওয়া হবে ট্রফি। রাতে একটি বিশেষ ডিনারপার্টিও আছে ট্রফি আগমন উপলক্ষে।

দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকালে হোটেলে বিশিষ্ট ব্যক্তিদের ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। বিকেলে আর্মি স্টেডিয়ামে ট্রফি প্রদর্শন করা হবে। থাকবে বিশেষ কনসার্ট। শুক্রবার রাতে ট্রফি ঢাকা থেকে নিয়ে যাওয়া হবে পূর্ব তিমুরে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email