শুদ্ধাচার পুরস্কার পেলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক

প্রকাশিতঃ 7:39 pm | June 06, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, সুষ্ঠু ও সুন্দরভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নেওয়াসহ অধিদপ্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ২০২১-২০২২ অর্থবছরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দফতর প্রধানদের মাঝে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হয়েছেনে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম।

সোমবার (৬ জুন) মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পুরস্কার হিসেবে তিনি সার্টিফিকেট, ক্রেস্ট এবং এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ পাবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনি ২০২০ সালের ২০ অক্টোবর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে মহাপরিচালক হিসেবে যোগদান করেন। এর আগে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, চলতি বছরে সুষ্ঠু ও সুন্দরভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠান, জাতীয় শিক্ষানীতির আলোকে দুই বছর মেয়াদি প্রাক প্রাথমিক শিক্ষা প্রচলন, প্রাথমিক শিক্ষার কারিকুলাম পরিমার্জন, প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য নিরসন ও প্রশিক্ষণের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মনসুরুল আলম।

এ ছাড়া তিনি বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি পেশাগত প্রয়োজনে পৃথিবীর নানা দেশে প্রশিক্ষণ ও কনফারেন্সে যোগদান করেন।

১৯৮৯ সালের ২০ ডিসেম্বর বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগ দেওয়া এ কর্মকর্তা ১৯৬৩ সালে চট্টগ্রাম জেলার পটিয়ায় জন্মগ্রহণ করেন।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email