প্রার্থীদের প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী

প্রকাশিতঃ 1:32 pm | June 04, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সকাল থেকে রাত পর্যন্ত সমর্থকদের সঙ্গে নিয়ে প্রচার চালাচ্ছেন তারা। এসময় মেয়র প্রার্থীরা নগরীর উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

কুমিল্লা নগরীর সর্বত্র একই আলোচনা আগামী ১৫ জুনের নির্বাচনে কে হতে যাচ্ছেন নগর পিতা। ভোটের মাঠে থাকা বিএনপির সাবেক মেয়র মনিরুল হক সাক্কু ও স্বেচ্ছাসেবক দল নেতা নিজাম উদ্দিন কায়সার স্বতন্ত্র পদে প্রার্থী হয়েছেন। সম্প্রতি তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। অপরদিকে নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত ভোটের মাঠে রয়েছেন একক প্রার্থী হিসেবে। তবে প্রচারণাকালে ৩ মেয়র প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন।

এদিকে, সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন বিরোধী প্রার্থীরা।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গণসংযোগ, মিছিল, মিটিং, পথসভা আর উঠান বৈঠক করে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে চাচ্ছেন ভোট। একে অপরের বিরুদ্ধে পালটাপালটি অভিযোগও রয়েছে মেয়র প্রার্থীদের।

এ ছাড়া কাউন্সিলর প্রার্থীরাও নির্বাচনি মাঠে সক্রিয় রয়েছেন। পাড়া-মহল্লা আর বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন তাঁরাও।

কুসিকের দ্বিতীয় নির্বাচনে পাঁচ বছর আগে ভোটার ছিলেন দুই লাখ সাত হাজার ৫৬৬ জন। ভোটারের সংখ্যা বর্তমানে বেড়ে হয়েছে দুই লাখ ২৯ হাজার ৯২০ জন।

কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানিয়েছেন, এবারের নির্বাচনে ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। তাঁদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ জন এবং পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। এ ছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন দুজন। এবার নতুন ভোটার রয়েছেন ২২ হাজারের বেশি।

আগামী ১৫ জুন অনুষ্ঠাতব্য কুসিক নির্বাচনে মেয়র পদে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email