বাবর আজমকে সতর্ক করলো পিসিবি

প্রকাশিতঃ 4:40 pm | May 20, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে সতর্ক করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। লাহোরে পিসিবির হাইপারফরম্যান্স সেন্টারে বাবরের ছোট ভাই সাফির আজমের অনুশীলনের ছবি ভাইরাল হওয়ার পর এই সতর্কবার্তা দেওয়া হয়েছে তাকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিয়মানুযায়ী, হাইপারফরম্যান্স সেন্টারে জাতীয় দল, প্রথম শ্রেণী ও জুনিয়র ক্রিকেটাররা শুধু কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে সেখানে অনুশীলন করতে পারবেন এবং সেখানকার স্টাফদের সেবা নিতে পারবেন।

তবে কয়েকদিন আগে বাবর আজমের সঙ্গে তার ভাই সাফির সেখানে যান এবং অনুশীলনও করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, সাফির ব্যাটিং করছেন এবং তাকে বোলিং করছেন পাকিস্তান পেসার শাহনেওয়াজ দাহানি।

এই ছবি ভাইরাল হওয়ার পর বাবর আজম এবং পিসিবি সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার শিকার হয়। হাইপারফরম্যান্স সেন্টারে আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধবদের নিয়ে আসার অনুমতি না থাকার পরেও ভাইকে নিয়ে আসায় সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তান অধিনায়ক।

পিসিবির একটি নির্ভরযোগ্য সূত্রের উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮ জানিয়েছে, কন্ডিশনিং ক্যাম্প শুরুর চার দিন আগে ভাইকে নিয়ে হাইপারফরম্যান্স সেন্টারে এসেছিলেন বাবর আজম এবং সেখানে তার ভাই নেটে অনুশীলনও করেছিলেন। পরবর্তীতে তাকে পিসিবির এই সংশ্লিষ্ট নীতিটি মনে করিয়ে দেওয়া হয়েছে এবং তিনি সেটি বুঝতে পেরেছেন বলেও জানিয়েছে সেই সূত্র।

পাকিস্তানের আসন্ন ক্রিকেট মৌসুমকে সামনে রেখে এখন অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছেন বাবর। সেজন্য প্রায় প্রতিদিনই হাইপারফরম্যান্স সেন্টারে গিয়ে নেটে অনুশীলন করছেন ওয়ানডে ক্রিকেটে আইসিসি র‌্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান। তার ছোট ভাই সাফির অবশ্য এখনো ক্রিকেটে পায়ের নিচে মাটি খুঁজে পায়নি।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email