তামিমের ফিফটিতে একশত পার করলো বাংলাদেশ

প্রকাশিতঃ 11:00 am | May 17, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

টেস্ট ক্যারিয়ারের ৩২ তম অর্ধশতক তুলে নিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। আর ২৪.৩ ওভারে দলীয় একশ রান পূর্ণ করেছে বাংলাদেশ।

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে শুরু থেকেই চালিয়ে খেলেছেন তামিম। ৫২ বলে ৩৫ রান নিয়ে দিন শুরু করা তামিম এদিন মাত্র ২১ বল খেলেই ফিফটি স্পর্শ করেন। ইনিংসের ২৪ তম ওভারের প্রথম বলেই লেট কাটে রমেশ মেন্ডিসকে সীমানাছাড়া করে ব্যক্তিগত পঞ্চাশ রান পূর্ণ করেন তামিম।

অপরপ্রান্তে সাবধানী শুরু করেছেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। ৩১ রান নিয়ে দিন শুরু করা জয় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ বল খেলে যোগ করেছেন আরও ৬ রান।

টেস্টে ৬১ ইনিংস পর উদ্বোধনী জুটিতে এই প্রথম ১০০ রান তুলেছে বাংলাদেশ। তামিম-জয়ের এই জুটির পূর্বে ২০১৭ সালের মার্চে সর্বশেষ উদ্বোধনী জুটিতে শতরান তুলেছিল বাংলাদেশ, সেটাও ছিল এই শ্রীলঙ্কার বিপক্ষে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ কোন উইকেট না হারিয়ে ২৫ ওভারে ১০৪ রান সংগ্রহ করেছে। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের চেয়ে এখনো ২৯৩ রান পিছিয়ে আছে বাংলাদেশ।

অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৯৯ রানের লড়াকু ইনিংসে চড়ে প্রথম ইনিংসে ৩৯৭ রানের পাহাড় গড়েছে শ্রীলঙ্কা। ১৫ মাস পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরে ৬ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে চারশ ছোঁয়ার আগে বেঁধে ফেলতে অবদান রেখেছিলেন অফ স্পিনার নাঈম হাসান।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email