নেতৃত্বে ধোনি আসার পরই চেন্নাইয়ের হ্যাটট্রিক জয়

প্রকাশিতঃ 3:11 pm | May 09, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

নিজেদের এগারোতম ম্যাচে চতুর্থ জয়ের দেখা পেলো এবারের আইপিএলে ধুঁকতে থাকা চেন্নাই সুপার কিংস। দিল্লি ক্যাপিটালসকে ৯১ রানে হারিয়েছে মাহিন্দ্রা সিং ধোনির দল। এ নিয়ে এবারের আইপিএলে ধোনির নেতৃত্বে তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয় পেলো চেন্নাই। ৪৯ বলে সাতটি চার ও পাঁচ ছক্কার মারে ৮৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন চেন্নাইয়ের ওপেনার ডেভন কনওয়ে।

মুম্বাইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দিল্লির সামনে ৬ উইকেটে ২০৯ রান তোলে ধোনির কাঁধে চড়া চেন্নাই। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে মিচেল মার্শের ২০ বলে ২৫, ডেভিড ওয়ার্নারের ১২ বলে ১৯, রিষভ পন্তের ১১ বলে ২১ আর শেষ দিকে শার্দুল ঠাকুরের ১৯ বলে ২৪ রানের ইনিংস দিল্লির ম্যাচ বাঁচাতে পারেনি। ইনিংসের ১৪ বল বাকি থাকতেই অলআউট হয় রিকি পন্টিংয়ের শিষ্যরা।

চেন্নাইয়ের ইংলিশ অলরাউন্ডার মঈন আলি ৪ ওভারে ১৩ রান খরচায় ৩ উইকেট নেন। এছাড়া মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং, ডোয়াইন ব্রাভো দুটি করে আর মহেশ থিকসানার শিকার হয় অপর উইকেটটি।

প্রথম ইনিংসে চেন্নাইয়ের কিউই ব্যাটার ডেভন কনওয়ে রীতিমত ঝড় তোলেন। ৪৯ বলে তিনি খেলেন ৮৭ রানের টর্নেডো গতির ইনিংস। ৭টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি।

অন্য অপেনার রুতুরাজ গায়কোয়াড় খেলেন ৩৩ বলে ৪১ রানের ইনিংস। উদ্বোধনী জুটিতেই ১১০ রান তুলে চেন্নাইকে বড় স্কোরের ভিত তৈরি করে দেন কনওয়ে-রুতুরাজ।

এরপর শিবাম দুবে ১৯ বলে খেলেন ৩২ রানের ইনিংস। মহেন্দ্র সিং ধোনি অপরাজিত থাকেন ৮ বলে ২১ রানের ইনিংস খেলে। দিল্লির হয়ে অ্যানরিখ নরকিয়া ৪ ওভারে ৪২ রান দিয়ে নেন ৩ উইকেট। খলিল আহমেদ নেন ২ উইকেট। ১ উইকেট নেন মিচেল মার্শ।

আইপিএলের এবারের আসরে নবাগত দল লখনৌ পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। ১১ ম্যাচে ৮ জয়ে তাদের পয়েন্ট ১৬। লখনৌয়ের মতো সমান ১১টি করে ম্যাচ খেলে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে যথাক্রমে গুজরাট টাইটান (১৬ পয়েন্ট) ও রাজস্থান রয়্যালস (১৪ পয়েন্ট)।

এক ম্যাচ বেশি খেলে ১৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এছাড়া পাঁচে দিল্লি, ছয়ে হায়দারাবাদ, সাতে পাঞ্চাব, আট নম্বরে চেন্নাই, নয় নম্বরে কলকাতা আর দশ নম্বরে অর্থাৎ তলানিতে আছে মুম্বাই।

কালের আলো/এমএইচ/এসকে

Print Friendly, PDF & Email