ইলন মাস্কই বসছেন টুইটারের শীর্ষ পদে

প্রকাশিতঃ 4:51 pm | May 06, 2022

টেক ডেস্ক, কালের আলো:

রেকর্ড ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কিনে নিয়েছেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। গত মাসের শেষের দিকে টুইটারের পরিচালনা পর্ষদ ইলন মাস্কের ৪৪ বিলিয়ন ডলারের অধিগ্রহণ প্রস্তাব গ্রহণ করে।

এরপর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন বিশ্বের সবচেয়ে ধনী এই ব্যক্তি। তিনি আর কী কী করতে পারেন বা তাঁর পরিকল্পনায় আর কী রয়েছে এসব নিয়েও রয়েছে জল্পনা।

এরই মধ্যে খবর বেরিয়েছে, সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটারের শীর্ষ পদে নিজেই বসতে চলেছেন মাস্ক। আজ শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, টুইটার কিনে নেওয়ার বিষয়টি চূড়ান্ত হওয়ার পর এখন প্রতিষ্ঠানটি মালিকানা বুঝে নেওয়ার অপেক্ষায় আছেন ইলন মাস্ক। মালিকানা বুঝে নেওয়ার পরই সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে ইলন মাস্ক বসবেন বলে আশা করা হচ্ছে।

বিষয়টির সঙ্গে সম্পর্কিত একটি সূত্র রয়টার্সকে বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে। তবে মাস্ক টুইটারের শীর্ষ এই পদে আসতে চলেছেন স্বল্পমেয়াদে।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক বর্তমানে মার্কিন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করছেন। এ ছাড়া দ্য বোরিং কোম্পানি এবং স্পেসএক্স নামে আরও দুটি প্রতিষ্ঠানের প্রধান হিসেবেও দায়িত্ব সামলাচ্ছেন এই ধনকুবের।

কালের আলো/ডিএসে/বিএসবি

Print Friendly, PDF & Email