সরকারের সমালোচনার পাশাপাশি অর্জন তুলে ধরার আহ্বান তথ্যমন্ত্রীর

প্রকাশিতঃ 11:03 pm | April 18, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সরকারের সমালোচনার পাশাপাশি অর্জন তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেছেন, সরকারের সমালোচনা করুন, এর পাশাপাশি অর্জনগুলোও তুলে ধরুন। সব প্রতিকূলতার মধ্যেও শেখ হাসিনার নেতৃত্বে, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশ যে এগিয়ে যাচ্ছে সেটিও তুলে ধরবেন। এটি আপনাদের কাছে আমার বিনীত নিবেদন।

সোমবার (১৮ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ‘চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম’ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, সাংবাদিকরা সমাজের বিবেক। সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে সমাজকে সঠিক পথে প্রবাহিত করতে পারে। আমাদের স্বাধীনতা আদায়ের আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতার সংগ্রাম সবকিছুতেই সাংবাদিকদের সামান্য অবদান ছিল। স্বাধীনতার পরবর্তী সময়েও দেশ গঠনে সাংবাদিকরা ভূমিকা রেখেছিল।

বাংলাদেশে নানাভাবে অস্থিরতা তৈরি করার অপচেষ্টা হচ্ছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, সমগ্র পৃথিবীতে অস্থিরতা বিরাজ করছে। করোনা পরবর্তী সময় ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে একটি অস্থিরতা তৈরি হয়েছে। এর সুযোগ নিয়ে বাংলাদেশে নানাভাবে অস্থিরতা তৈরি করার অপচেষ্টা হচ্ছে।’

সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এই অস্থির বিশ্ব পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ উচ্চ প্রবৃদ্ধি ধরে রাখতে পেরেছে। বিশ্বব্যাংকের রিপোর্ট অনুযায়ী দারিদ্র কমছে। এই বিষয়গুলো আপনারা দয়া করে তুলে আনবেন। দায়িত্বশীলদের ভুলত্রুটি তুলে ধরবেন। সমাজে যা কিছু ঘটছে সেগুলোও উঠে আসবে।

চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের সভাপতি শাহিনুল আলম চৌধুরীর সভাপতিত্বে ইফতার ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের সদস্যরা।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email