দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি ভাঙলেন খালেদ

প্রকাশিতঃ 4:26 pm | April 08, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

পোর্ট এলিজাবেথ টেস্টে প্রথম দিনের চ‍্যালেঞ্জে মুখোমুখি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। ম‍্যাচের তৃতীয় ওভারেই সারেল এরউইয়ার উইকেট পেতে পারতেন সৈয়দ খালেদ আহমেদ। এলবিডব্লিউর রিভিউয়ের সিদ্ধান্ত নিতে মুমিনুল হক দেরি করে ফেলায় ৪ রানে বেঁচে যান দক্ষিণ আফ্রিকার ওপেনার। শেষ পর্যন্ত কট বিহাইন্ড করে তাকে থামালেন খালেদ, ভাঙলেন শুরুর জুটি।

অফ স্টাস্পের বেশ বাইরের বলের কাছে যাননি এরউইয়া। দূর থেকেই ড্রাইভ করেন। মাঝ ব‍্যাটে খেলতে পারেননি, কানা ছুঁয়ে জমা পড়ে লিটন দাসের গ্লাভসে। ১২তম ওভারের শেষ বলে ভাঙে ৭২ বল স্থায়ী ৫২ রানের জুটি।

চারটি চারে ৪০ বলে ২৪ রান করেন এরউইয়া। প্রথম ওভারে পেসার খালেদ আহমেদ দিয়েছেন কেবল ১ রান।

স্পিনে শক্তি বাড়ানো বাংলাদেশ দ্বিতীয় ওভারেই আক্রমণ এনেছে মেহেদী হাসান মিরাজকে। অফ স্পিনারের ওভারে সারেল এরউইয়ার বাউন্ডারিতে এসেছে ৭ রান।

লাইন ও লেংথে ধারাবাহিক নন বাংলাদেশের বোলাররা। সুযোগ কাজে লাগিয়ে দ্রুত রান তুলছেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার ডিন এলগার ও সারেল এরউইয়া। ৬৩ বলেই দল ও জুটির রান পঞ্চাশে নিয়ে গেছেন তারা।

এর ৩২ রানই এসেছে বাউন্ডারি থেকে। দুজনই মেরেছেন চারটি করে চার। ১১ ওভারে দক্ষিণ আফ্রিকার রান বিনা উইকেটে ৫২। ৩৪ বলে ২৪ রানে খেলছেন এরউইয়া। ৩২ বলে এলগারের রান ২৮।

এ প্রতিবেদন লেখার সময় দক্ষিণ আফ্রিকা এক উইকেট খুইয়ে ৮১ করেছে। ২২ ওভারের খেলা চলছিল।

কালের আলো/এমএইচ/জেআর

Print Friendly, PDF & Email