দ্বিতীয় টেস্টে ফিরছেন তামিম ইকবাল

প্রকাশিতঃ 8:57 pm | April 07, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

পোর্ট এলিজাবেথে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচ সিরিজের শেষ টেস্ট। প্রথম টেস্টে লজ্জার হারের পর ঘুরে দাঁড়াতে প্রত্যয়ী বাংলাদেশ। ডারবান টেস্টে খেলেননি দলের নিয়মিত ওপেনার তামিম ইকবাল।

পেটের সমস্যায় প্রথম টেস্ট খেলতে না পারলেও শেষ টেস্টে খেলবেন বলে জানিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) সংবাদ সম্মেলনে তামিমের ফেরার ব্যাপারে মুমিনুল বলেছেন, তামিম ভাইয়ের কন্ডিশন আল্লাহর রহমতে ভালো আছে। আমরা পরের ম্যাচে খেলার জন্য আশাবাদী। ইনশাআল্লাহ, উনি খেলবেন।

তামিম একাদশে ফিরলে স্বাভাবিকভাবেই বাদ পড়বেন প্রথম টেস্টের দুই ওপেনার সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়ের মধ্যে একজনকে। প্রথম টেস্টে বেশ হতাশাজনক পারফর্ম করেছেন সাদমান।

ডারবানে প্রথম ইনিংসে আর দ্বিতীয় ইনিংসে ৯ রান করে ফিরতে হয় সাজঘরে। শুধু যে ডারবান টেস্টে খারাপ খেলেছেন সাদমান সেটিও নয়। এর আগে ৯টি ইনিংসে সর্বোচ্চ ২২ রান করেন তিনি।

তাই বলাই যায়, সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাদ পড়তে যাচ্ছেন সাদমান ইসলাম। আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় ডারবান টেস্টে প্রমাণ করেছেন নিজেকে। প্রথম ইনিংসে দলের বিপর্যয়ে ধৈর্যের পরীক্ষা দিয়ে তুলে নেন ক্যারিয়ারের প্রথম শতক। ৩২৬ বলে ১৩৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে বলা যায় শেষ টেস্টের একাদশে জায়গা নিশ্চিত করে ফেলেছেন।

পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জ পার্কে ম্যাচ শুরু হবে ৮ এপ্রিল বাংলাদেশ সময় দুপুর ২টায়।

কালের আলো/এমএইচ/জেআর

Print Friendly, PDF & Email