টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান শিক্ষামন্ত্রীর

প্রকাশিতঃ 10:57 pm | March 30, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি)-এ তিন সপ্তাহ ব্যাপী ক্যাপস্টোন কোর্সের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ মার্চ) মিরপুর সেনানিবাসস্থ এনডিসি ক্যাম্পাসে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি হিসেবে ফেলোদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

অনুষ্ঠানে সমাপনী শিক্ষামন্ত্রী বক্তব্যে কোর্সটি সফলভাবে সমাপ্ত করার জন্য সকল ফেলোদের অভিনন্দন জানান।

ডা. দীপু মনি জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সকল ফেলোদের প্রতি আহবান জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে , তিন সপ্তাহের এই কোর্সে সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারী ও বেসরকারী সংস্থার সিনিয়র প্রতিনিধি, সিনিয়র সাংবাদিক এবং কর্পোরেট নেতাসহ মোট ২৬ জন ফেলো অংশ নেন।

এনডিসি কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মোঃ আকবর হোসেন তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং মুক্তিযুদ্ধে প্রাণ উৎসর্গকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতৃবৃন্দের মাঝে বঙ্গবন্ধুর দর্শণ ছড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে এ ক্যাপস্টোন কোর্স।

কমান্ড্যান্ট জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য সকল ফেলোদের আন্তরিকভাবে অনুরোধ করেন।

তিনি কোর্সের সমস্ত প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ক্যাপস্টোন ফেলোদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রতিরক্ষা সচিব, উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, এনডিসির ফ্যাকাল্টি ও স্টাফসহ বিশিষ্ট ব্যক্তরা উপস্থিত ছিলেন।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email