বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিতঃ 7:04 pm | March 26, 2022

বশেফমুবিপ্রবি প্রতিবেদক, কালের আলো:

যথাযোগ্য মর্যাদায় ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (২৬শে মার্চ ২০২২ খ্রি.) ভোরে সূর্য্যােদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের তত্ত্বাবধায়কসহ শিক্ষক-শিক্ষার্থী ও
কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে সকাল ০৯:৩০মিনিটে প্রশাসনিক ভবন চত্বর থেকে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ-এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

কর্মসূচি অনুযায়ী, সকাল ১০.০০ টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

তিনি বলেন, একাত্তরে স্বাধীনতা লাভের পর বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ে তোলার কাজে হাত দিয়েছিলেন, তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার সেই অসম্পূর্ণ কাজ সমাপ্ত করে চলেছেন।

‘শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাংলাদেশের টেকসই উন্নয়ন ও অর্থনীতির দিকে অধিক মনোযোগী হতে হবে। কেননা রাষ্ট্র শক্তিশালী হলে অর্থনীতির লক্ষ্য অর্জন সহজ হবে।’

তাই সংশ্লিষ্ট সবাইকে সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানান উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

সভায় অন্যদের মধ্যে ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এসএমএ হুরাইরাসহ বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ বক্তব্য দেন।

এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email