পাকিস্তানের মাটিতে ২৪ বছর পর টেস্ট জয়ের স্বাদ পেল অস্ট্রেলিয়া

প্রকাশিতঃ 11:41 am | March 26, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

পাকিস্তানের মাটিতে ২৪ বছর পর টেস্টে জয় পেল সফরকারী অস্ট্রেলিয়া। তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-২ ব্যবধানে সিরিজ জিতে নেয় অজিরা।

শুক্রবার (২৫ মার্চ) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিকদের ১১৫ রানের ব্যবধানে হারিয়েছে প্যাট কামিন্সের দল।

এর আগে প্রথম ইনিংসে ৩৯১ রান করে অস্ট্রেলিয়া। পাকিস্তান তাদের প্রথম ইনিংসে করে ২৬৮ রান। এরপর অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২২৭ রান করার পর ইনিংস ঘোষণা করে দেয়। এতে করে পাকিস্তানের সামনে ৩৫১ রানের লক্ষ্য দাঁড় হয়।

একদিন হাতে থাকা স্বত্ত্বেও এতো কম রান করে ইনিংস ঘোষণা করে দেওয়ার ফলে অজিদেরই সমালোচনা করা হচ্ছিল। কারণ ক্রিকেট বোদ্ধারা বলছিলেন, যেহেতু পাকিস্তানের ব্যাটসম্যানরা ফর্মে আছে ফলে তাদের ৩৫১ রানের টার্গেট দেওয়া ঠিক হয়নি।

তবে অজিদের সে চ্যালেঞ্জ নিতে পারল না পাকিস্তান। পাকিস্তানকে ৯২.১ ওভারে ২৩৫ রানে অলআউট করে ম্যাচ জিতে নিয়েছে অজিরা। অফস্পিনার নাথান লিয়ন নিয়েছেন ৫ উইকেট।

এর আগে ১৯৯৮ সালে পাকিস্তানের মাটিতে খেলতে গিয়েছিল অস্ট্রেলিয়া। সেবারও তিন ম্যাচের টেস্ট সিরিজের মুখোমুখি হয় দুই দল। সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। এরপরের দুটি ম্যাচ ড্র হয়।

কালের আলো/এমএইচ/জেআর

Print Friendly, PDF & Email