টেকনাফ উপকূলে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা, দালালসহ ৫৭ রোহিঙ্গা আটক

প্রকাশিতঃ 4:24 pm | March 25, 2022

কালের আলো প্রতিবেদক:

অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় বঙ্গোপসাগরের টেকনাফ উপকূল থেকে ৫৪ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের পাচারে জড়িত দুই দালাল ও স্থানীয় একজনকে আটক করা হয়।

শুক্রবার (২৫ মার্চ) ভোর রাতে টেকনাফের বাহারছড়া উপকূল থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে।

র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে ৫৪ রোহিঙ্গা, দুই দালাল ও স্থানীয় একজনকে আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত ট্রলারটিও জব্দ করা হয়েছে।

তিনি বলেন, মূলত দালালচক্রের ফাঁদে পড়ে সমুদ্র পাড়ি দিয়ে মালয়েশিয়া যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। এ বিষয়ে আরও বিস্তারিত বিকালে সংবাদ সম্মেলন করে জানানো হবে বলেও জানান তিনি।

এর আগে গত ২১ মার্চ দুপুরে মালয়েশিয়ার কথা বলে মহেশখালীর সোসাদিয়া দ্বীপে নামিয়ে দেওয়া ১৪৯ রোহিঙ্গাকে উদ্ধার করে পুলিশ। তাদের মাঝে নারী ও শিশুর সংখ্যা ছিল বেশি। দ্বীপ উপজেলা মহেশখালীর সোনাদিয়া থেকে তাদের উদ্ধার করা হয় বলে জানিয়েছিলেন কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম। সেই দিন ভোররাতে তাদের তীরে নামিয়ে দিয়ে পালিয়ে যায় দালালচক্রটি।

কালের আলো/এমএইচ/জেআর

Print Friendly, PDF & Email