এসকে সুর ও শাহ আলমকে দুদকের তলব

প্রকাশিতঃ 8:50 pm | March 24, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আর্থিক প্রতিষ্ঠানের অনিয়ম-দুর্নীতি অনুসন্ধান ও প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার) সংশ্লিষ্টতায় বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী ও নির্বাহী পরিচালক শাহ আলমকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী মঙ্গলবার (২৯ মার্চ) সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাদের হাজির হতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান তাদের আবাসিক ঠিকানায় এ সংক্রান্ত নোটিশ দিয়েছেন বলে জানিয়েছে দুদকের জনসংযোগ দপ্তর।

তাদের বিরুদ্ধে অভিযোগ, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল) নামে বেনামে তিন হাজার কোটি টাকার বেশি ঋণ বিতরণ করা হয়েছে। অর্থিক এই অনিয়মে তাদের সংশ্লিষ্টতা থাকার অভিযোগে কমিশন তাদেরে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে।

দুদক সূত্রে জানা যায়, আইএলএফএসএল থেকে অর্থ আত্মসাতের জন্য এখন পর্যন্ত ২২টি মামলা দায়ের করেছে দুদক। অন্য একটি নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান এফএএস ফিন্যান্সের অর্থ আত্মসাতের ঘটনায় আরও ১৩টি মামলা দায়ের করা হয়েছে।

অর্থ আত্মসাতের এসব মামলায় আইএলএফএসএলের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক ও এফএএস ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক রাসেল শাহরিয়ারসহ ১২ জনকে গ্রেপ্তার করেছে সংস্থাটি।

কালের আলো/এমএএইচ/জেআর

Print Friendly, PDF & Email