আমাদের শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে : মেয়র আতিক

প্রকাশিতঃ 7:39 pm | March 23, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

শিক্ষার্থীদের পড়াশোনায় ভালো করার পাশাপাশি খেলাধূলা ও অন্যান্য সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, পড়াশোনায় ভালো করার পাশাপাশি খেলাধূলা ও অন্যান্য সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থাকতে হবে। পড়াশোনা ও এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসে যারা ভালো করবে সেসকল মেধাবী শিক্ষার্থীদের ডিএনসিসি মেয়র’স স্কলারশিপ দেয়া হবে।

বুধবার (২৩ মার্চ) বনানী মডেল স্কুলে বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, আমাদের শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। প্রধানমন্ত্রী যেমন গুরুজনদের সম্মান করেন সেটিকে অনুসরণ করে গুরুজন, ছোট-বড় সবাইকে সম্মান ও ভালোবাসতে হবে।

ডিএনসিসি মেয়র আরো বলেন, কেউ যেন যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে সেই শিক্ষা শিক্ষার্থীদের দিতে হবে। পড়াশোনার পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন থাকতে হবে।

মেয়র এ সময় উপস্থিত শিক্ষার্থীদের বায়ান্নর ভাষা আন্দোলনে ভাষা শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দিয়ে বনানী মডেল স্কুল মাঠে একটি শহীদ মিনার নির্মাণের ঘোষণা দেন।

তিনি বলেন, বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে জানতে পারবে। বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে আমাদের লালন করতেই হবে। বঙ্গবন্ধুর কারণেই আমরা পেয়েছি একটি স্বাধীন বাংলাদেশ, বঙ্গবন্ধুর কারণেই আমরা পেয়েছি একটি মানচিত্র এবং লাল-সবুজের পতাকা।

বক্তৃতা শেষে ডিএনসিসি মেয়র বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে কেক কাটেন এবং স্কুলে নির্মিত বঙ্গবন্ধু কর্ণার ও লাইব্রেরী উদ্বোধন করেন।

শিক্ষার্থীদের পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে উদ্বুদ্ধ করার জন্য মেয়র শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বনানী মডেল স্কুল মাঠের ময়লা পরিষ্কার করেন।

বিদ্যালয় ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শবনম জাহান শিলা এবং আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম প্রমুখ।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email