আনোয়ারার আজীবন সম্মাননা নিলেন মেয়ে

প্রকাশিতঃ 6:47 pm | March 23, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

বাংলাদেশের সিনেমায় ২০২০ সালের সেরা নির্মাতা, অভিনয়শিল্পী ও কলাকুশলীরা ভূষিত হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারে। আজীবন সম্মাননা দেওয়া হয়েছে অভিনেত্রী আনোয়ারা বেগমকে। অসুস্থতার কারণে তিনি অনুষ্ঠানে আসতে না পারায় তার পক্ষে পুরস্কার নেন মেয়ে চিত্রনায়িকা রোমানা ইসলাম মুক্তি।

বুধবার (২৩ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন। তার পক্ষে পুরস্কার বিতরণ করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারা বেগম। ষাটের দশক থেকে অভিনয় শুরু করা এই অভিনেত্রী বর্তমানে গুরুতর অসুস্থ। ১১ মার্চ রাতে হঠাৎ মস্তিষ্কে রক্তক্ষরণ হলে ঢাকার রামপুরার বনশ্রীর একটি হাসপাতালে ভর্তি করানো হয় এই অভিনয়শিল্পীকে। এ কারণে চলচ্চিত্র পুরস্কার নিতে আসতে পারেননি।

এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননাপ্রাপ্ত আরেক অভিনেতা রাইসুল ইসলাম আসাদের হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী। এর পর সেরা সিনেমা, সেরা নির্মাতা ও কলাকুশলীদের পুরস্কার দেওয়া হয় একে একে। এবার অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন ফেরদৌস ও পূর্ণিমা।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি ২০২০ সালের মুক্তিপ্রাপ্ত সিনেমার জন্য মোট ২৭ বিভাগে ৩২ জনকে চলচ্চিত্র পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছিল সরকার।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email