মাহমুদউল্লাহকে হারিয়ে ১০০ পেরোলো বাংলাদেশ

প্রকাশিতঃ 4:29 pm | March 20, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

আফিফ হোসেনের সঙ্গে পঞ্চাশোর্ধ্ব জুটি গড়ে বিদায় নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের বিপর্যয় কাটালেও এই সিনিয়রের বিদায়ে চাপেই আছে বাংলাদেশ। তবে দলীয় স্কোর এক শ ছাড়িয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩০ ওভারে ৬ উইকেটে ১১০ রান। আফিফ হোসেন ৩৯ ও মিরাজ ৬ রানে অপরাজিত আছেন।

এর আগে জোহানেসবার্গে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ১৩ ওভারের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপরে ষষ্ঠ উইকেট জুটিতে আফিফ ও মাহমুদউল্লাহ পঞ্চাশ রানের জুটি গড়ে তোলেন। মাহমুদউল্লাহ ২৫ রান করে তাবরেইজ শামসির বলে লেগ স্লিপে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙ্গে ৬০ রানের জুটিটি।

এই ম্যাচের শুরুর ৪ ওভারের মধ্যে তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে হারিয়েছে টাইগাররা।

প্রথম ম্যাচে ৪১ রান করা তামিম ব্যাকওয়ার্ড পয়েন্ট ক্যাচ দিয়ে ফেরেন। লুঙ্গি এনগিডির বলে প্যাভিলিয়নের পথ ধরার আগে ৪ বলে মাত্র ১ রান করতে পারেন টাইগার অধিনায়ক। তামিম ১ রান করলেও সাকিব এদিন রানের খাতাই খুলতে পারেননি। আগের ম্যাচের সেরা ক্রিকেটার কাগিসো রাবাদার বলে ফ্লিক করতে গিয়ে মিসটাইমিংয়ে মিড অফের দিকে ক্যাচ তুলে দেন।

আগের ম্যাচে ফিফটি হাঁকানো লিটনও ব্যর্থ হন এই ম্যাচে। রাবাদার বাউন্সে ডাক করতে চাইলেও এই ব্যাটারের ব্যাটের কানায় বল লেগে উইকেটরক্ষক কুইন্টন ডি ককের গ্লাভসে জমা হয়। ফেরার আগে দারুণ ৩ বাউন্ডারিতে ১৫ রান করেন লিটন।

রাবাদা এরপর নিজের ষষ্ঠ ওভারে এসে ইয়াসির আলীকেও ফেরান। রাবাদার বাউন্সে কাবু হয়ে ২ রান করে কেশব মহারাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ব্যাট হাতে সংগ্রাম করা মুশফিকও টিকে থাকতে পারেননি। ৩১ বল খেলে ১২ রান করে ওয়েইন পারনেলের বলে এলবির শিকার হয়ে ফেরেন মুশি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ইতোমধ্যে ১-০ ব্যাবধানে এগিয়ে থাকা বাংলাদেশ সিরিজ জেতার লক্ষ্যে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে।

দক্ষিণ আফ্রিকা দলে এনেছে তিন পরিবর্তন। অ্যাইডেন মার্করামের বদলে দলে এসেছেন কুইন্টন ডি কক। এছাড়া মার্কো জানসেন এবং আন্দিলে ফেহলুকওয়াইয়োর বদলে দলে এসেছেন তাবরেইজ শামসি ও ওয়েইন পারনেল।

জোহানেসবার্গ ওয়ান্ডারার্স ক্রিকেট গ্রাউন্ডে আজ গোলাপি জার্সি পরে খেলতে নেমেছে দক্ষিণ আফ্রিকা। স্তন ক্যান্সার সম্পর্কে সচেতনতার লক্ষ্যে ‘পিঙ্ক ডে’ ম্যাচের অংশ হিসেবে এই জার্সি পরে মাঠে নেমেছে স্বাগতিকরা।

আজ এই ম্যাচের প্রতিটি চারের জন্য এক হাজার, ক্যাচ ও ছয়ের জন্য ১০ হাজার আফ্রিকান র‍্যান্ড আয় হবে। যা চারলট মেক্সিকি জোহানেসবার্গ অ্যাকাডেমিক হাসপাতালে প্রদান করা হবে।

কালের আলো/এমএএইচ/জেআর

Print Friendly, PDF & Email