আলোকিত ফুলবাড়িয়া গড়ার স্বপ্ন নিয়ে নৌকার ফরম নিলেন ড. মান্নান আকন্দ

প্রকাশিতঃ 9:38 pm | November 12, 2018

বিশেষ প্রতিবেদক, কালের আলো:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে নৌকার হয়ে নির্বাচনী লড়াইয়ে নামার জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান আকন্দ।

ফরম সংগ্রহের শেষ দিন সোমবার (১২ নভেম্বর) দুপুরে নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র কেনেন ও জমা দেন তিনি।

ড. আব্দুল মান্নান আকন্দ কালের আলোকে বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শের ভিত্তিতে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আমার নির্বাচনী আসনের সর্বসাধারণের জীবন-মানের উন্নয়ন ঘটিয়ে উন্নত, সমৃদ্ধ ও আলোকিত ফুলবাড়িয়া গড়তে নিরলসভাবে কাজ করে যাওয়াই আমার জীবনের একমাত্র লক্ষ্য।’

তিনি বলেন, ‘আমি আজীবন বঙ্গবন্ধুর পক্ষে কাজ করেছি। শেষদিকে এসে আমার মনে হয়েছে আমার যে আইডিয়াগুলো রয়েছে সেগুলো কার্যকর করলে উপজেলাটির উন্নয়ন ত্বরান্বীত হবে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক এ উপাচার্য আরও বলেন, ‘আমি গণমানুষের জন্য কাজ করতে চাই। জনগণকে সাথে নিয়ে ফুলবাড়ীয়া উপজেলাকে একটি শিক্ষাবান্ধব ও উন্নত এলাকা হিসেবে গড়ে তুলতে চাই। আমি মনে করি নির্বাচন করার যোগ্যতা আমার রয়েছে এবং শতভাগ আশাবদী নেত্রী আমাকে বিবেচনা করবেন।’

জানা গেছে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার সন্তান ড. আব্দুল মান্নান আকন্দ বর্তমানে গাজীপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও গাজীপুর জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের শহীদ পরিবারের সন্তান হিসেবে আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী হয়ে নিরলস কাজ চালিয়ে যাওয়া অধ্যাপক মান্নানকে ২০০১ সালের নির্বাচন পরবর্তী সময়ে তৎকালীন বিএনপি-জামাত জোট সরকার মিথ্যা মামলায় আসামি করে হয়রানি করে। কলঙ্কজনক ওয়ান-ইলেভেনের সময়ে দলনেত্রী শেখ হাসিনার পক্ষে বিভিন্ন সভা-সমাবেশে বক্তৃতা ও পত্রিকায় লেখালেখিও করেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালনের পাশাপাশি মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃত্ব এবং নিজ এলাকার অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠানে পৃষ্ঠপোষকতার মাধ্যমে জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email