খালেদার বিদেশে চিকিৎসার সুযোগ খতিয়ে দেখা হচ্ছে: আইনমন্ত্রী

প্রকাশিতঃ 2:14 pm | December 05, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইনে কোনও সুযোগ আছে কি না সেটি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (৫ ডিসেম্বর) আইনজীবীদের এক প্রশিক্ষণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

আনিসুল হক বলেন, খা‌লেদা জিয়ার বি‌দে‌শে চি‌কিৎসার আবেদ‌ন আগের দুইবার আইনিভা‌বেই প্রত‌্যাহার করা হ‌য়ে‌ছিল। আর বর্তমান আবেদনের পরিপ্রেক্ষিতে এবং সার্বিক বিষয়ে আইনে কোনো উপায় আছে কি না, সে ব‌্যাপা‌রে চিন্তাভাবনা করা হ‌চ্ছে ব‌লেই সিদ্ধান্ত নি‌তে দে‌রি হ‌চ্ছে।

শারীরিক নানা জটিলতা নিয়ে গত ১৩ নভেম্বর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে বিএনপির পক্ষ থেকে বিভিন্ন সময় নানা ধরনের কথা বলা হয়। এমনকি তিনি চরম সঙ্কটাপন্ন দাবি করে তাকে বিদেশে নিয়ে চিকিৎসার দাবি তুলে দলটি।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। করোনা মহামারির প্রেক্ষাপটে গত বছরের ২৫ মার্চ সরকার শর্ত সাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। এ পর্যন্ত তিন দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

বিএনপির নেতারা খালেদা জিয়ার শর্তসাপেক্ষে এ মুক্তিকে ‘গৃহবন্দি’ বলছেন। উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন করা হলেও সরকার তা নাকচ করে দেয়। তাকে দেশে থেকেই চিকিৎসা নিতে হবে বলে শর্তও দেওয়া হয়।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email