বাংলাদেশে বিনিয়োগের অবাধ সুযোগ রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 4:24 pm | December 02, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলো:

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে বিনিয়োগের অবাধ সুযোগ রয়েছে। এখানে পয়সা বানানোর সুযোগও বেশি। বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি না থাকলেও বাংলাদেশের কর্মীরা অত্যন্ত দক্ষ। তারা খুব দ্রুততার সঙ্গে কাজ শিখে নিতে পারেন। সে কারণে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীরা এখানে বিনিয়োগ করলে লাভবান হবেন।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে আমেরিকান চেম্বার অব কমার্সের রজত জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন বলেন, বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি না থাকলেও বাংলাদেশের কর্মীরা অত্যন্ত দক্ষ। তারা খুব দ্রুততার সঙ্গে কাজ শিখে নিতে পারেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশ তুলা আমদানি করে থাকে। তবে সেই তুলায় ১৫ শতাংশ শুল্ক দিতে হয়। শুল্ক কমানোর জন্য তিনি যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানান। এছাড়া যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের জন্যও আহ্বান জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ৫.৫ মিলিয়ন টিকা সহায়তা দিয়েছে। আরও ২৯ মিলিয়ন টিকা তারা সহায়তা দেবে। এছাড়া রোহিঙ্গা সংকটে যুক্তরাষ্ট্র আমাদের পাশে ছিল। সে জন্য তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা।

অনুষ্ঠানে অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email