ঐক্যফ্রন্টের সমাবেশ থেকে ৩০ জনকে আটক

প্রকাশিতঃ 11:03 pm | October 24, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সিলেটের জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ শেষে শেষে ফেরার পথে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরসহ ৩০ জনকে আটক করেছে পুলিশ। সন্ধ্যায় নগরীর উপশহরের রোজ ভিউ হোটেলের সামনে থেকে তাদের ধরা হয়।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ জানান, সন্ধ্যায় নগরীর উপশহরের রোজভিউ হোটেলের সামনে থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে ধরে নিয়ে যায় পুলিশ। এ সময় আরও কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।

সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল ইবনে রাজার অভিযোগ, সমাবেশের পর দক্ষিণ সুরমা বিএনপি, ছাত্রদলের কমপক্ষে ১২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক বলেন, সমাবেশের পরপরই বহু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের হাতে ঠিক কতজন গ্রেপ্তার হয়েছেন সেটি এখনো তারা হিসেব করে মেলাতে পারেননি। ৩০ জনের বেশি নেতাকর্মী আটক হয়েছেন বলে জানান তিনি।

তবে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।

গত ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠন করা জাতীয় ঐক্যপ্রক্রিয়ার প্রথম সমাবেশ ছিল সিলেটে। সমাবেশটি হওয়ার কথা ছির ২৩ অক্টোবর। কিন্তু সেদিন পুলিশ অনুমতি না দেয়ায় এক দিন পেছানো হয়।

সমাবেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না অভিযোগ করেন, তাদের কর্মসূচি যেন সফল না হয় সে জন্য সারা রাত সিলেটে নেতাকর্মীদের বাসায় তল্লাশি করেছে পুলিশ। প্রত্যেক রাস্তা পুলিশ বন্ধ করে দেয়। পথে পথে বাধা দেয়া হয়েছে এই জনসমাবেশ যেন সফল না হয়।

সমাবেশে যোগ দেয়া বিএনপি নেতা আবুল কাহের বলেন, ‘আমাদের আসার সময় পথে পথে বাধা দেয়া হয়েছে। জকিগঞ্জ থেকে আসা একটি মিছিলকে শহরতলীর বটেশ্বরে আটকে দিয়েছে পুলিশ। তাদের সমাবেশে আসতে দেয়া হচ্ছে না। তার পরও নানা বাধা উপেক্ষা করে এই সমাবেশে মানুষ এসেছে।’

কালের আলো/এমএইচ

Print Friendly, PDF & Email