চোট নিয়ে দেশে ফিরলেন তামিম

প্রকাশিতঃ 1:37 pm | October 07, 2021

স্পোর্টস ডেস্ক, কালের আলোঃ

চোট কাটিয়ে উঠতে না উঠতে আরেকটি চোটে পড়তে হলো তামিম ইকবালকে। তাই নেপালে চলমান এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) না খেলে দেশে ফিরে এলেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

বুধবার (৬ অক্টোবর) ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে কাঠমুন্ডু কিংস ইলেভেনের বিপক্ষে খেলতে নেমেছিলেন তামিম। সেই ম্যাচেই বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান তামিম। ইনজুরির কারণে ইপিএল ছেড়ে দেশে ফিরেছেন তামিম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৯টায় নেপাল থেকে দেশে ফিরেছেন তামিম। দেশে ফিরে স্ক্যান করিয়েছেন তামিম। আঙুলে চিড় ধরা পড়েছে। পুরোপুরি সেরে উঠতে অন্তত ৩ সপ্তাহ লাগবে তামিমের।

গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার পর বিশ্রামে যান তামিম। হাঁটুর চোট কাটিয়ে উঠতে তামিমের প্রয়োজন ছিল ৮ সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়া। স্বভাবতই তাকে নিয়েই বিশ্বকাপ পরিকল্পনা সাজিয়েছিল বাংলাদেশ।

তবে তামিম নিজ থেকেই বিশ্বকাপ থেকে সরে দাঁড়ান। এরপর ফেরার মঞ্চ হিসেবে বেছে নিয়েছিলেন ইপিএলকে। ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেছেন পাঁচটি ম্যাচ, এর মধ্যে ব্যাটিং করার সুযোগ পেয়েছেন চারটি ম্যাচে।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email