৮ উইকেটের জয় দিয়ে টাইগারদের শুভ সূচনা

প্রকাশিতঃ 10:17 pm | January 15, 2018

কালের আলো:

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে সফররত জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। তামিক ইকবালের অপরাজিত ৮৪ রানের ওপর ভর করে এ জয় পায় টাইগাররা।

দিনের শুরতে টস জিতে সফরকারীদের ব্যাট করার আমন্ত্রণ জানায় টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট করতে নেমে শুরু থেকেই হোচট খেতে থাকে জিম্বাবুয়ে। ৪৯ ওভার ব্যাট করে ১৭০ রানেই অলআউট হয় জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে উল্লেখযোগ্য রানের দেখা পায় শুধু সিকান্দার রাজা বাট এবং পিজে মুর। এরা যথাক্রমে ৫২ ও ৩৩ রান করেন।

সাকিব আল হাসান একাই নেন ৩টি উইকেট। মুস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন নেন ২টি করে উইকেট। আর ১টি করে উইকেট নেন সানজামুল হক এবং অধিনায়ক মাশরাফি।

১৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালই করেন তামিম ইকবাল এবং এনামুল হক বিজয়। দলীয় ৩০ আর ব্যক্তিগত ১৯ রানে আউট হন প্রায় দুই বছর পর দলে ডাক পাওয়া বিজয়। এরপর সাকিবকে নিয়ে ৭৮ রানের জুটি উপহার দেন তামিম। এরই মাঝে পূরণ করে নেন ক্যারিয়ারের ৩৯তম আন্তর্জাতিক অর্ধশতক। তবে ৩৭ রান করে দলীয় ১০৮ রানে সাজঘরে ফেরেন সাকিব।

এরপর আর কোন দূর্ঘটনা ছাড়াই মুশফিককে নিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তামিম ইকবাল। ২৮ দশমিক ৩ ওভারে জয় নিশ্চিত করে টাইগাররা।

ইনিংসের শুরুতেই দ্রুত ২টি উইকেট নিয়ে জিম্বাবুয়েকে চাপে ফেলা সাকিব আল হাসান হন “রকেট ম্যান অব দ্য ম্যাচ”।

Print Friendly, PDF & Email