এনবিআরের সব অফিস খোলা রাখার নির্দেশ

প্রকাশিতঃ 8:04 pm | April 26, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সরকার ঘোষিত সাধারণ ছুটিতে জাতীয় রাজস্ব বাের্ডের (এনবিআর) সকল অফিস খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (২৬ এপ্রিল) এক সার্কুলারে এই সিদ্ধান্ত নিয়েছে এনবিআর। অর্থ মন্ত্রণালয়ের সহকারী সচিব শামীম আহসান স্বাক্ষরিত নির্দেশনার আলোকে এই সিদ্ধান্ত নিয়েছেন।

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের আদেশে বলা হয়, দেশব্যাপী করােনাভাইরাস (কোভিড-১৯) মােকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রােধকল্পে অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার ২৬ এপ্রিল থেকে ৩০ এপ্রিল এবং ৩ মে হতে ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘােষণা করেছে । উক্ত ছুটির সঙ্গে আগামী ১ ও ২ মে সাপ্তাহিক ছুটিও সুংযুক্ত থাকবে। উক্ত ছুটিকালীন জরুরি প্রয়ােজনে এ বিভাগ (অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ) এবং এ বিভাগের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের দফতরসমূহ খােলা রাখার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিভাগকে অনুরােধ করা হয়েছে।

এ পরিস্থিতে উক্ত ছুটিকালীন জরুরি প্রয়োজনে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), জাতীয় সঞ্চয় অধিদফতর, ট্যাকসেস ট্রাইব্যুনাল এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইব্যুনালকে তাদের আওতাধীন বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ের দফতরসমূহ খোলা রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এনবিআরের পাশাপাশি জাতীয় সঞ্চয় অধিদফতর, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অধীনস্থ সব দফতরের বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ের সব অফিস খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

কালের আলো/ডিএসএ

Print Friendly, PDF & Email