বঙ্গবন্ধু চরিত্রে সেই আরুক মুন্সী

প্রকাশিতঃ 5:55 pm | March 09, 2020

শোবিজ ডেস্ক, কালের আলো:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে চলছে নানা আয়োজন। এরমধ্যেই এলো নতুন চলচ্চিত্রের ঘোষণা।

নির্মাণ করা হচ্ছে শিশুতোষ চলচ্চিত্র ‘শেখ রাসেলের আর্তনাদ’। আর এতে বঙ্গবন্ধু চরিত্র আসছেন তার মতো একই চেহারার আলোচিত সেই আরুক মুন্সী। বিষয়টি নিশ্চিত করেছেন এর নির্মাতা সালমান হায়দার।

এতে শেখ রাসেল চরিত্রে পর্দায় হাজির হবেন রোহান। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা হচ্ছেন ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী’খ্যাত চিত্রনায়িকা মৌসুমী। আর বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা চরিত্রে থাকছেন অপর্ণা ঘোষ ও আশনা হাবিব ভাবনা। বঙ্গবন্ধুর বড় পুত্র শেখ কামালের ভূমিকায় ইউসুফ এবং মেজ পুত্র শেখ জামালের ভূমিকায় সাব্বিরকে দেখা যাবে।

নির্মাতা সালমান হায়দার বলেন, ‘চলচ্চিত্রে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য রাসেলের গল্প উঠে আসবে। মূলত, শেখ রাসেলের দৃষ্টি থেকেই গল্পটি বলা। তবে প্রতিটি চরিত্রই এখানে বেশ গুরুত্বপূর্ণ। শিল্পী বাছাইয়ে চেহারা সাদৃশ্য ও অভিনয়গুণকে প্রাধান্য দেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে, মুজিববর্ষেই চলচ্চিত্রটি মুক্তি দেওয়া হবে।’

এদিকে বঙ্গবন্ধুর মতো দেখতে হওয়ায় আরুক মুন্সী আওয়ামী লীগ সমর্থকদের মাঝে বেশ জনপ্রিয়। তার বাড়ি গোপালগঞ্জে। নিজেও সবসময় বঙ্গবন্ধুর বেশভূষা ধারণ করে চলেন।

কালের আলো/এসডিএম

Print Friendly, PDF & Email