বিমানের ড্রিমলাইনার সোনার তরী ও অচিন পাখি উদ্বোধন ২৮ ডিসেম্বর

প্রকাশিতঃ 10:20 am | December 20, 2019

কালের আলো ডেস্ক:

বিমান বাংলাদেশ এয়ারলাইনন্সের বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিমলাইনার সোনার তরী ও অচিন পাখি ২১ ও ২৪ ডিসেম্বর বিকেল পৌনে ৪টায় হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছবে।

২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চম ও ষষ্ঠ ড্রিমলাইনার দুটি উদ্বোধন করবেন। এ সময় তিনি বিমানের মোবাইল অ্যাপসও উদ্বোধন করবেন।

বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ নতুন এ দুটি উড়োজাহাজ যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৮টি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উড়োজাহাজ দু’টি ‘সোনারতরী ও অচিনপাখি’ নামকরণ করেছেন।

বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারে আসন সংখ্যা মোট ২৯৮টি। এর মধ্যে বিজনেস ক্লাস ৩০টি, প্রিমিয়াম ইকোনমি ক্লাস ২১টি এবং ২৪৭টি ইকোনমি ক্লাস।

বিমানের মোবাইল অ্যাপস ব্যবহার করে যাত্রী নিজের মোবাইল থেকেই বিমানের সকল গন্তব্যের টিকিট কিনতে পারবেন। মূল্য পরিশোধ করতে পারবেন বিকাশ, রকেট বা যে কোন কার্ডের মাধ্যমে। গুগল প্লে-স্টোর অথবা অ্যাপল অ্যাপস স্টোর থেকে যে কোন স্মার্টফোনে অ্যাপসটি ডাউনলোড করলে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে বিমানের ফ্লাইট সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে।

এই অ্যাপসের মাধ্যমে যাত্রী ফ্লাইট সম্পর্কিত সকল তথ্য, ফ্লাইট স্ট্যাটাস, ফ্লাইট শিডিউল, সেলস সেন্টার সমূহের ঠিকানা, অনলাইন টিকেট ও রিফান্ড হেল্পডেস্ক, এবং টিকেট বুকিং সংক্রান্ত সমস্ত তথ্য জানতে পারবেন।-বাসস

কালের আলো/এমএম/এডিবি

Print Friendly, PDF & Email