অন্যকে প্রতারিত করে ভালো থাকা যায় না : গণপূর্তমন্ত্রী

প্রকাশিতঃ 1:07 am | October 16, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

অন্যকে প্রতারিত করে ভালো থাকা যায় না বলে মন্তব্য করেছেন গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি বলেছেন, অন্যকে প্রতারিত কিংবা চিট করে ভালো থাকা যায় না। বরং সততা, আন্তরিক চেষ্টা এবং নিরল প্রচেষ্টার মাধ্যমে ব্যবসা করলে যত বাধা প্রতিকূলতাই আসুক সফলতা আসবে।

মঙ্গলবার(১৫ অক্টোবর) যমুনা ফিউচার পার্কে যুক্তরাষ্ট্রের স্টাইলে হাইপার মার্কেট ‘হোলসেল ক্লাব’এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের গড় আয়ু বেড়েছে কিন্তু ভেজাল খেতে গিয়ে রোগের পরিমাণ এত বেশি হয়ে যাচ্ছে যে, আয়ুষ্কালের মধ্যে অর্ধমৃত অবস্থায় বাসায় কিংবা হসপিটালে কাটাতে হচ্ছে। যমুনা গ্রুপের চেয়ারম্যান বলেছেন, এখানে কোন ভেজাল থাকবে না। আমরা আশা করছি, এখানে কোন ভেজাল প্রসাধনী থাকবে না। মানুষ এখানে এসে হতাশ যেন না হয়। প্রতারণার শিকার যেন না হয়। এটা হলে দেশের টাকা দেশেই থাকবে। সিঙ্গাপুর কিংবা ব্যাংকক কেনাকাটার জন্য মানুষ যাবে না।

তিনি বলেন, ওনার মিডিয়াসহ অন্যান্য প্রতিষ্ঠান অত্যন্ত সুখ্যাতির সঙ্গে চলছে। আমার দৃষ্টিতে অন্যান্য গ্রুপের চেয়ে যমুনা গ্রুপের প্রতিষ্ঠানগুলোর আলাদা একটি বৈশিষ্ট্য রয়েছে। দেশের মানুষও সেভাবে তাদের গ্রহণ করেছে। আশা করছি এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

গণপূর্তমন্ত্রী বলেন, ভেজাল প্রসাধনীর কারণে আমাদের মা, বোন ও সন্তানদের চামড়ায় ক্যান্সার হচ্ছে। চিকিৎসাতেও যা সারছে না। এ ধরনের ক্রান্তিকালে যমুনা গ্রুপ চমৎকার উদ্যোগ নিয়েছে। সরকারের পক্ষ থেকে এই উদ্যোগকে স্বাগত জানাই।

তিনি বলেন, আমরা এখন আর ব্যাংকক, কানাডা, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর অস্ট্রেলিয়াসহ কোনো দেশে পারফিউমসহ অন্যান্য পণ্য কিনতে যাব না। যমুনা ফিউচার পার্কে বিশ্বমানের সেবা পেলে অন্য দেশে কেন যাব? এক্ষেত্রে যমুনা গ্রুপের ক্রেডিট থাকবে- দেশের টাকা বিদেশে গিয়ে অনাহূত ব্যয় করা বন্ধ হবে। এটি একটি দেশপ্রেমের কাজ।

অনুষ্ঠানে যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, যমুনা ফিউচার পার্ক তৈরির কথা শুনেই মানুষ আমাকে পাগল বলতো। কারণ এটা আমারও কল্পনার বাইরে ছিল। আমি আপনাদের সহযোগিতায় সেই স্বপ্নপূরণ করেছি। এক ছাদের নিচে নিত্যপ্রয়োজনীয় সব পণ্য নিয়ে মার্কেট তৈরি করেছি।

হোলসেল ক্লাব প্রসঙ্গে তিনি বলেন, আমি আপনাদের ওয়াদা করছি, এখানে ভেজালমুক্ত পণ্য ন্যায্য মূল্যে পাবেন। কোন প্রকার প্রতারিত হবেন না। এখানকার ব্যবসায়ীরা কোনো প্রকার ছলচাতুরী করতে পারবেন না। এখানে শপিং করে সবাই খুশি হবেন।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email