মুক্তিযুদ্ধে বিমান বাহিনীর সাহসিকতাপূর্ণ অবদান জাতি চিরদিন স্মরণ করবে : বিমান বাহিনী প্রধান

প্রকাশিতঃ 8:51 pm | October 09, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বলেছেন, স্বাধীনতা যুদ্ধে বিমান বাহিনী সদস্যদের সাহসিকতাপূর্ণ অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

বুধবার (৯ অক্টোবর) বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর অন্তর্গত ২৫ নম্বর স্কোয়াড্রন, ২০১ রক্ষণাবেক্ষেণ ইউনিট, ২০৩ রক্ষণাবেক্ষণ ইউনিট ও অ্যারো মেডিক্যাল ইনস্টিটিউটকে তাদের পেশাগত দক্ষতার জন্য ‘বাংলাদেশ বিমান বাহিনী পতাকা’ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসম তিনি বিমান বাহিনীর সব সদস্যদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা অর্জনের ওপর গুরুত্ব আরোপ করেন।

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বলেন, ‘বাংলাদেশ বিমান বাহিনী দেশের আকাশ সীমার নিরাপত্তা ও সুরক্ষা ছাড়াও ভবিষ্যতে মহাকাশেও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করবে।’

দেশের এভিয়েশন শিল্প বিকাশে বাংলাদেশ বিমান বাহিনী অগ্রণী ভূমিকা পালন করবে বলেও তিনি উল্লেখ করেন।

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বাদক ও পতাকাবাহী দলের সমন্বয়ে একটি অনাড়ম্বর পরিবেশে ২৫ নম্বর উড্ডয়ন স্কোয়াড্রন, ২০১ ও ২০৩ রক্ষণাবেক্ষণ ইউনিট এবং বিষেশায়িত অ্যারো মেডিক্যাল ইনস্টিটিউটকে ‘বাংলাদেশ বিমান বাহিনী পতাকা’ হস্তান্তর করেন।

আন্তবাহিনী জনংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্যারেড গ্রাউন্ডে পতাকা প্রদানের এই অনুষ্ঠানের কুচকাওয়াজে নেতৃত্ব দেন উইং কমান্ডার মো. মাসুদুর রহমান।

বিমান বাহিনী পতাকা হস্তান্তরের পর তিনি মোনাজাতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিমান বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং বিমান বাহিনীর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email