চারগুণ বেশি দামে মশার মলম ওডমস বিক্রি করায় জরিমানা

প্রকাশিতঃ 6:47 pm | August 04, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মানবদেহের মশা প্রতিরোধী মলম‌ ‌ওডমস তিন থেকে চারগুণ বেশি দামে বিক্রির অভিযোগে রাজধানীর তিনটি ফার্মেসি বন্ধ করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৪ আগস্ট) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে রাজধানীর কলাবাগানের বিভিন্ন ফার্মেসিতে ক্রেতা সেজে ছদ্মবেশে অভিযান চালায় অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যলয়ের বাজার তদারকি দল। এতে অংশ নেন সহকারী পরিচালক আফরোজা রহমান, আব্দুল জব্বার মন্ডলসহ অন্য কর্মকর্তারা।

এসময় দেশ ফার্মেসি, সুইস ফার্মেসি ও মাই ফার্মেসিতে ওষুধটি বেশি দামে বিক্রির প্রমাণ পাওয়ায় ফার্মেসিগুলো সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আমরা তিনটি ফার্মেসিতে বেশি দামে ওডোমস বিক্রি হতে দেখেছি। ১২৫ টাকায় ওডোমস কেউ কেউ ৩০০ থেকে ৫০০ টাকায়ও বিক্রি করছেন। এটা তো হতে পারে না। এছাড়া আমরা যখন ক্রেতা সেজে ওষুধ কিনেছি তখন ফার্মেসিগুলো আমাদের কোনো রসিদও দেয়নি। এটাও একটি অপরাধ।

‘দেশে একটি সমস্যা তৈরি হলেই কিছু ব্যবসায়ী পণ্যের দাম বাড়িয়ে দেন। এটা তো মানা যায় না। আপাতত ফার্মেসিগুলো বন্ধ করেছি। সোমবার ফার্মেসিগুলোর মালিকদের অফিসে ডেকেছি। জরিমানা তো হবেই, সঙ্গে এদের বিরুদ্ধে আর কী ব্যবস্থা নেওয়া যায় তা সিদ্ধান্ত হবে।’

কালের আলো/এআর/বিও

Print Friendly, PDF & Email