প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হবে : কাদের

প্রকাশিতঃ 2:37 pm | July 21, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হবে না । তিনি কেন এমন কথা বলেছেন। আগে তিনি দেশে ফিরে এসে তার বিস্তারিত তথ্য জনসম্মুখে পেশ করলে তারপর ব্যবস্থা গ্রহণ করা হবে। তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হবে।

প্রিয়া সাহার বিরুদ্ধে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আইনমন্ত্রী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ গ্রহণ করেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আমি তাদেরকে অবগতি করেছি তারা এখন কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করবেন না।

রোববার (২১ জুলাই) বেলা ১১ টার সময় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এম আর টি ৬ লেন উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একজন ব্যারিস্টার মামলা করতে গিয়েছিল আইনমন্ত্রী আমাকে অবগত করেছেন তার মামলা গ্রহণ করা হয়নি। রাষ্ট্রদ্রোহী মামলা রাষ্ট্রের অনুমতি ছাড়া করা যায় না। যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন সেটা আমরা বিস্তারিত জেনে তারপর ব্যবস্থা গ্রহণ করব।

মার্কিন রাষ্ট্রদূতের সাথে এ বিষয়ে কথা হয়েছে, তিনি শুনেছেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ আমি তাকে অবগতি করেছি তিনি খুশি।

মন্ত্রী আরও বলেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের রানা দাস গুপ্ত সাথে কথা হয়েছে তিনি বলেন পিয়া সাহা নামের এই বক্তব্য একান্তই তার ব্যক্তিগত। এর সাথে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কোন সম্পৃক্ততা নেই।

এমন পরিস্থিতিতে প্রিয়া সারা দেশে ফিরে আসবেন কি না? যদি ফিরে না আসে তাহলে তাকে দেশে ফেরানো কোন ব্যবস্থা গ্রহণ করা হবে কিনা? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তার দেশে সে ফিরে আসবে। দেশে ফেরার কোন প্রকার বাধা নেই। তিনি দেশে ফিরে এসে জনসম্মুখে তার এই কথা বিস্তারিত তুলে ধরবেন।

তিনি আসার আগ পর্যন্ত তার বাড়ি সহ তার সকল কিছু আইন শৃঙ্খলা বাহিনী দেখবাল করবেন।

কালের আলো/এআর/পিও

Print Friendly, PDF & Email