বলের আঘাতে মাটিতে লুটিয়ে পড়লেন শোয়েব মালিক

প্রকাশিতঃ 3:27 pm | January 16, 2018

কালের আলো ডেস্ক: আবারও ক্রিকেট মাঠে ফিরে এল ভয়াবহ মুহূর্ত। অস্ট্রেলিয়ার ক্রিকেটার ফিলিপ হিউজ বা ভারতের রমন লাম্বার মতো মৃত্যু নামক সত্যের মুখোমুখি না হলেও কয়েক মুহূর্তের জন্য যেন থমকে গিয়েছিল নিউজিল্যান্ডের হ্যামিলটন স্টেডিয়াম।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার চতুর্থ ওয়ানডেতে মাথায় বলের আঘাতে মাটিতে লুটিয়ে পড়লেন পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিক। তবে স্বস্তির খবর, এখন সুস্থ আছেন তিনি।

পাকিস্তানের ইনিংসে তখন হেলমেট ছাড়াই ব্যাট করছিলেন মালিক। কারন দুই প্রান্ত থেকেই বল করছিলেন নিউজিল্যান্ডের স্পিনাররা। অবশ্য বোলারের আঘাত পাননি এই ব্যাটসম্যান।

ম্যাচের ৩২তম ওভারে দ্রুত রান নিতে যান মালিক। কিন্তু কিছুদূর গিয়ে তিনি বুঝতে পারেন, অপর প্রান্তে পৌঁছাতে পারবেন না। তাই আবার নিজের অবস্থানে ফিরতে দৌঁড়ান। নিরাপদে পৌছাতে মাটিতে শুয়ে পড়েন। এসময় বল তুলে দ্রুত থ্রো করেন কলিন মুনরো। সেই বল আঘাত হানে মালিকের মাথায়। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। দ্রুতই মেডিকেল টিম মাঠে চলে আসে। তবে অল্প সময় পরই সুস্থ হয়ে ওঠেন মালিক।

নিজেদের ইনিংসে ব্যাট করলেও ফিল্ডিংয়ে নামেননি মালিক। দলের ফিজিওর পরামর্শেই এই সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট। ডাক্তার ভিবি সিং বলেন, ‘আমি ও চিকিৎসক দুজনেই পরীক্ষা করেছি, তার এখন কোন সমস্যা নেই। তবে আমরা সিদ্ধান্ত নিয়েছি, তিনি ম্যাচের বাকী অংশ আর খেলবেন না। তাকে বিশ্রামে রাখা হয়েছে।’

ম্যাচে প্রথমে ব্যাট করে আট উইকেটে ২৬২ রান তোলে পাকিস্তান। মাত্র ছয় রান করেই সাজঘরে ফেরেন ৩৫ বছর বয়সী মালিক। দলের হয়ে মোহাম্মদ হাফিজ (৮১), ওপেনার ফখর জামান (৫৪), অধিনায়ক সরফরাজ আহমেদ (৫১) ও হারিস সোহেল (৫০) রান করেন।

Print Friendly, PDF & Email