‘আমরা পারিনি, আপনারা নিশ্চই পারবেন’ – বাবুনগরীকে আমীর খসরু

প্রকাশিতঃ 4:53 pm | April 29, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে হেফাজতে ইসলামের তাণ্ডবের সাথে সংশ্লিষ্টতা মিলেছে দেশের কয়েকটি রাজনৈতিক দলের। বিএনপির সংশ্লিষ্টতার বিষয়ে ইতোমধ্যেই ফাঁস হয়েছে কল রেকর্ড।

এ বিষয়ে হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীর সঙ্গে বিএনপি`র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর কথোপকথনের একটি রেকর্ড গোয়েন্দাদের হাতে এসেছে। ওই কথোপকথনে শোনা গেছে, বিএনপি নেতা আমীর খসরু জুনায়েদ বাবুনগরীকে আন্দোলন চালিয়ে যাওয়া এবং সারাদেশে ব্রাহ্মণবাড়িয়ার মতো ঘটনা ঘটানোর জন্য অনুরোধ করেছেন।

গোয়েন্দা সূত্র জানায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী সঙ্গে জুনায়েদ বাবুনগরীর এই কথোপকথন হয়েছে ২৯ মার্চ। ২৬ এবং ২৭ মার্চে হেফাজত চট্টগ্রাম এবং ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব করে সেই প্রেক্ষিতে আমীর খসরু মাহমুদ চৌধুরী তাকে ফোন করেন এবং পুরো কথোপকথনে আমীর খসরু তাকে হুজুর বলে সম্বোধন করছেন। কথোপকথনের প্রথমেই সাহসীকতার সাথে আন্দোলন পরিচালনা করার জন্য আমীর খসরু জুনায়েদ বাবুনগরীকে ধন্যবাদ জানান।

জুনায়েদ বাবুনগরীকে তিনি বলেন, আমরা পারিনি, আপনারা নিশ্চই পারবেন। জুনায়েদ বাবুনগরী প্রতিউত্তরে বলেন যে, আমরা আন্দোলন করলে তো ক্ষমতায় আমরাই আসবো। আমীর খসরু বলেন, আপনারা ক্ষমতায় বসেন নো প্রবলেম। আওয়ামী লীগ ক্ষমতা থেকে বিদায় হলেই হয়। আমরা এখন ক্ষমতায় যেতে চাচ্ছি না।

বাবুনগরীকে উদ্দেশ্য করে আমীর খসরু বলেন যে, আপনারা কোনো অবস্থাতেই আন্দোলন বন্ধ করবেন না। যা লাগে দেবো। সরকার অর্ধেক পরে গেছে। আপনারা আর একটু আন্দোলন করেন, পুরো সরকার পরে যাবে।

এ সময় বাবুনগরী বলেন, আন্দোলনের জন্য তেল মসলা দরকার। খসরু বলেন যে, তেল মসলা সব পেয়ে যাবেন। আপনারা থামবেন না। থামলে সর্বনাশ হয়ে যাবে।

এই কথোপকথনের রেকর্ডটি এখন যাচাই বাছাই করা হচ্ছে। আইন প্রয়োগকারী সংস্থার সূত্রগুলো বলছে, বিএনপি`র অনেক নেতাই হেফাজতের এই আন্দোলনের সাথে যুক্ত ছিলো। তাদের মদদেই হেফাজত এই রকম একটি তাণ্ডব করার সাহস পেয়েছে।

কালের আলো/এসজে/এমএম

Print Friendly, PDF & Email