প্রথম আলো সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে চাঁদপুরে মামলা

প্রকাশিতঃ 7:22 pm | September 06, 2020

কালের আলো সংবাদদাতা:

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, চাঁদপুর-১ (কচুয়া) আসনের সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীরকে নিয়ে সংবাদ প্রকাশ করায় মানহানির অভিযোগ এনে দৈনিক প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা করা হয়েছে। আজ রোববার দুপুরে চাঁদপুরের কচুয়া আদালতের বিচারক কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে তা একজন অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্ত করে প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন।

এ মামলায় বাদী হয়েছেন মহীউদ্দীন খান আলমগীরের স্থানীয় প্রতিনিধি ও কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. হেলালউদ্দিন।

মামলার আরজিতে বলা হয়েছে, গত ৩০ জুলাই ও ৪ সেপ্টেম্বর দৈনিক প্রথম আলো পত্রিকায় ড. মহীউদ্দীন খান আলমগীরকে নিয়ে ‘অন্যের টাকায় মহীউদ্দীনের মেডিক্যাল কলেজ ক্রয়’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। এতে মামলার বাদী আদালতে দেওয়া তাঁর আবেদনে উল্লেখ করেন, ড. মহীউদ্দীন খান আলমগীরের বিরুদ্ধে যেসব অভিযোগ উপস্থাপন করা হয়েছে, তা সঠিক নয়।

এতে এমন একজন জাতীয় পর্যায়ের রাজনীতিকের মানসম্মান নষ্ট করা হয়েছে উল্লেখ করে মামলার বাদী অ্যাডভোকেট মো. হেলালউদ্দিন আদালতকে জানান, প্রকৃত পক্ষে ড. মহীউদ্দীন খান আলমগীরের কোনো ধরনের মালিকানা নেই ওই হাসপাতালে। তবে অনারারি বা অবৈতনিক হিসেবে হাসপাতালের সঙ্গে আছেন।

বাদী আরো অভিযোগ করেন, এ ধরনের সংবাদ প্রকাশ করায় ড. মহীউদ্দীন খান আলমগীরের অপূরণীয় ক্ষতি হয়েছে। তাই মানহানির অভিযোগে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণের এই মামলা করেন তিনি।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email