বিনা টিকিটে ট্রেন ভ্রমণে ১৯৫৪ যাত্রী থেকে ৪ লাখ ১৭ হাজার টাকা জরিমানা আদায়

প্রকাশিতঃ 10:32 am | November 21, 2019

কালের আলো ডেস্ক:

বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করার দায়ে ১ হাজার ৯৫৪ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেছে ঢাকা রেলওয়ে দপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে গভীর রাত পর্যন্ত রাজধানী ঢাকা থেকে ছেড়ে যাওয়া কমলাপুর-বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ব্লক চেকিংয়ের মাধ্যমে ৪৪টি আন্তঃনগর ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ১৭ হাজার ৯০০ টাকা আদায় করা হয়।

ঢাকা বিভাগীয় রেলওয়ে দপ্তরের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) শওকত জামিল মোহসীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

শওকত জামিল মোহসী জানান, বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৩ লাখ ১৭ হাজার ৫৪৫ টাকা এবং জরিমানা বাবদ ১ লাখ ৩৫৫ টাকা আদায় করা হয়েছে।

এ সময় ঢাকা রেলওয়ে দপ্তরের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা সাজ্জাত হোসেন, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক, আমিন ফরাজী, অমর জিৎ, ফোরকান ইসলাম, আলী আহম্মদ, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক রেজাউল করিমসহ ঢাকা রেলওয়ে জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা বিভাগীয় রেলওয়ে দপ্তরের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) শওকত জামিল মোহসী, নিয়মিত চেকিং প্রোগ্রাম চালু রাখলে ট্রেনে কোনো যাত্রী বিনা টিকিটে ভ্রমণ করবেন না। তবে কিছু ট্রেনযাত্রী রয়েছে, যারা টিকিট না কেটেই ট্রেনে চড়েন। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

কালের আলো/এডিবি

Print Friendly, PDF & Email