একটি মহল সরকারের সাফল্যে ঈর্ষান্বিত হয়ে গুজব রটাচ্ছে : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিতঃ 10:23 pm | August 01, 2019

কালের আলো প্রতিবেদক:

একটি মহল সরকারের সফলতায় ঈর্ষান্বিত হয়ে সারা দেশে গুজব রটাচ্ছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেছেন, একটি মহল সরকারের সফলতায় ঈর্ষান্বিত হয়ে সারা দেশে নানা অপপ্রচার ও গুজব ছড়াতে শুরু করেছে। এসব অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সরকারের উন্নয়নকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ডেঙ্গু নিয়ে শুরু হয়েছে আতঙ্ক। ইতিমধ্যে ডেঙ্গু আতঙ্ক অনেকটা কমতে শুরু করেছে। সুনামগঞ্জে ডেঙ্গুর কোনো প্রকোপ নেই।

মন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি দেশ থেকে যেভাবে ম্যালেরিয়া, কলেরা, বসন্ত নির্মূল করা মূল হয়েছে; ভবিষ্যতে সবার সচেতনতায় ডেঙ্গুও সেভাবে নির্মূল হবে।

এম এ মান্নান বলেন, শেখ হাসিনার সরকার সারাদেশে উন্নয়নের জোয়ার সৃষ্টি করেছে। সমাজের পিছিয়ে পড়া মানুষদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে আসার কাজ করছে। বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহিতা নারী ও প্রতিবন্ধীদের ভাতা দেওয়ার মাধ্যমে সহযোগিতা করে যাচ্ছে। সরকারের এরকম অসংখ্য জনকল্যাণমূলক কাজে সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন।

তিনি বলেন, সুনামগঞ্জে আগেও উন্নয় হয়েছে। এ সময়ে আরও বেশি উন্নয়ন হচ্ছে। এ সব উন্নয়ন প্রকল্পের কাজ মাত্র শুরু হয়েছে বিশ্ববিদ্যায়ল, মেডিকেল কলেজ, সহ নানা উন্নয়ন প্রকল্পের কাজ চলছে। সুনামগঞ্জ আর পিছিয়ে থাকবে না। এ জেলাকে এগিয়ে নিতে হলে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আকমল হোসেন, পৌর মেয়র আব্দুল মনাফ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রীর এমএ মান্নানের নিজ তহবিল থেকে নগদ অর্থ ও চেক বিতরণ, ২০১৮-১৯ অর্থ বছরে নতুন তালিকাভুক্ত বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহিতা নারী এবং প্রতিবন্ধী ভাতাবই বিতরণ করা হয়।

এছাড়া তিনি রানীগঞ্জ ও পাইলগাঁও ইউনিয়নের বন্যার্ত চার শতাধিক মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email