সেনাসদর নির্বাচনী পর্ষদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 2:52 pm | June 16, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সেনাসদর নির্বাচনী পর্ষদ ২০১৯ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার(১৬ জুন) সেনাবাহিনী সদর দপ্তরের সেনাসদর কনফারেন্স হল হেলমেটে তিনি প্রধান অতিথি হিসেবে পর্ষদের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সেনাবাহিনীর কর্মকর্তাদের পদোন্নতির লক্ষ্যে ১৬ জুন থেকে ২০ জুন পর্যন্ত ৫ দিনব্যাপী এ পর্ষদের কার্যক্রম এদিন শুরু হলো।

আরো পড়ুন: সেনাবাহিনীর নেতৃত্ব যোগ্য এবং দেশপ্রেমিক কর্মকর্তাদের হাতে ন্যস্ত করার আহবান প্রধানমন্ত্রীর

এ পর্ষদের মাধ্যমে কর্নেল থেকে ব্রিগেডিয়ার জেনারেল এবং লেঃ কর্নেল থেকে কর্নেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেয়া হবে। সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে সেনাবাহিনীর ভবিষ্যৎ জ্যেষ্ঠ নেতৃত্বের জন্য যোগ্য ও দক্ষ কর্মকর্তারা সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

প্রধানমন্ত্রী পদোন্নতির জন্য কর্মকর্তাদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, পেশাগত দক্ষতা, নেতৃত্বের গুণাবলী, শৃঙ্খলার মান, সততা, বিশ্বস্ততা ও আনুগত্য এবং সর্বোপরি নিযুক্তিগত উপযোগিতার উপর গুরুত্ব আরোপ করতে উপদেশ দেন।

এর আগে প্রধানমন্ত্রী সেনাসদরে পৌছালে তাঁকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

এছাড়া অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয় এর সচিব সাজ্জাদুল হাসান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ও সেনাবাহিনীর উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর আগমন ও মূল্যবান দিক নির্দেশনা সেনাবাহিনীর ভবিষ্যৎ নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা হয় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর প্রেস বিজ্ঞপ্তিতে।

কালের আলো/এআর/এমএইচএ

Print Friendly, PDF & Email